eibela24.com
শুক্রবার, ১৬, নভেম্বর, ২০১৮
 

 
আলীবাবা কিনছে বিকাশের ২০ শতাংশ শেয়ার 
আপডেট: ০৯:১৭ am ২৭-০৪-২০১৮
 
 


মোবাইল আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠান বিকাশের ২০ শতাংশ শেয়ার কিনছে চীনা বহুজাতিক কোম্পানি আলিবাবা গ্রুপ। আলিবাবা গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান আলী পে এই শেয়ার কিনছে।

বৃহস্পতিবার বিকালে ঢাকা র‌্যাডিসন হোটেলে বিকাশ লিমিটেড ও আলী পে’র অপারেটর অ্যান্ট ফিনান্সিয়াল সার্ভিসেস একটি চুক্তি সই করেছে।

২০১০ সালে প্রতিষ্ঠিত দেশের শীর্ষ মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠান বিকাশের এক লাখ ৮০ হাজার এজেন্ট রয়েছে। বর্তমানে বিকাশ ব্যবহারকারীর সংখ্যা প্রায় তিন কোটি। বিকাশের প্রধান উদ্যোক্তা ব্র্যাক ব্যাংক। প্রতিষ্ঠানটির ৫১ শতাংশ শেয়ারের মালিক এই ব্যাংক। বাকি ৪৯ শতাংশ শেয়ার মালিকদের মধ্যে রয়েছে মানি ইন মোশন (মিম), ইন্টারন্যাশনাল ফাইন্যান্স কর্পোরেশন ও বিল অ্যান্ড মিলিন্ডা গেটস ফাউন্ডেশন। এখন থেকেই ২০ শতাংশ শেয়ার আলীবাবার কাছে ছেড়ে দেওয়া হচ্ছে।

বিকাশের মূল প্রতিষ্ঠান ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সেলিম আর এফ হোসেন বলেন, বিকাশের শেয়ারের ৫১ শতাংশ ব্র্যাক ব্যাংকেরই থাকছে। বাকি ৪৯ শতাংশ শেয়ার মালিকদের মধ্যে মানি ইন মোশন (মিম), ইন্টারন্যাশনাল ফাইন্যান্স কর্পোরেশন ও বিল অ্যান্ড মিলিন্ডা গেটস ফাউন্ডেশনের ছেড়ে দেওয়া শেয়ার থেকে পাবে আলিবাবা গ্রুপ।


বিডি