eibela24.com
মঙ্গলবার, ১১, ডিসেম্বর, ২০১৮
 

 
আপনি নামদার আর আমি কামদার : মোদি
আপডেট: ০৮:১৭ am ০৩-০৫-২০১৮
 
 


রাহুল গান্ধীর দিকে ১৫ মিনিটের ‘চ্যালেঞ্জ’ ছুঁড়ে দিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রাহুলকে তিনি বললেন, আপনি নামদার, আর আমি কামদার!

কয়েকদিন আগেই রাহুল বলেছিলেন, ১৫ মিনিট তাকে সংসদে বলার সুযোগ দেওয়া হোক। রাফাল থেকে নীরব মোদি, সরকারের দুর্নীতি নিয়ে যা বলবেন, তাতে বসে থাকা সম্ভব হবে না প্রধানমন্ত্রীর।

বুধবার কর্নাটকে ভোটের প্রচারে গিয়ে মোদি পাল্টা বলেন, কংগ্রেস সভাপতিকে চ্যালেঞ্জ করছি, কর্নাটকে আপনাদের সরকার কী কী কাজ করেছে, কাগজ না দেখে ১৫ মিনিট তা নিয়ে বলুন। হিন্দি, ইংরেজি কিংবা আপনার মায়ের ভাষায়!

এদিকে রাহুলকে উদ্দেশ্য করে মোদি বলেন, ওর ক্ষেত্রে ১৫ মিনিট বলাটাই বিরাট ব্যাপার। মনে হয়, যখন সেটা শুনবো, বসে থাকতে পারব না। সত্যি, কী দৃশ্য হবে! কংগ্রেস সভাপতি, স্যার, আপনার সামনে সত্যিই বসে থাকতে পারব না। আপনি নামদার (বিখ্যাত) আর আমি কামদার (সাধারণ কর্মী)।

রাজ্যে বিজেপি কর্মীদের হত্যার অভিযোগ তুলে মোদি বলেন, আমরা ইজ অব ডুইং বিজনেস-এ উৎসাহ দিই। আর ওদের (কংগ্রেস) সংস্কৃতি, ইজ অব ডুইং মার্ডার।

মোদি টেনে আনেন মোহনদাস কররমচাঁদ গান্ধীকেও। তার কটাক্ষ, স্বাধীনতার পরে ক‌ংগ্রেসকে তুলে দেওয়ার কথা বলেছিলেন গান্ধী। কর্নাটকে কংগ্রেস হারলে, তার সেই ইচ্ছা বাস্তবায়িত হবে।

বিডি