eibela24.com
রবিবার, ২৩, সেপ্টেম্বর, ২০১৮
 

 
জঙ্গিবাদ নির্মূলের আহ্বান সংস্কৃতিমন্ত্রীর
আপডেট: ০৯:২৮ pm ০৯-০৫-২০১৮
 
 


রবীন্দ্রনাথের আদর্শ ধারণ করে জঙ্গিবাদ নির্মূলের আহ্বান জানিয়ে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, ১৯৭১ সাল থেকেই এদেশে জঙ্গিবাদের উত্থান হয়েছে। স্বাধীনতা বিরোধীরা জঙ্গিবাদের মধ্য দিয়ে ১৯৭১ সালে হত্যা, ধর্ষণ ও লুণ্ঠন চালিয়েছে। তারাই আবার ২১ আগস্ট গ্রেনেড হামলা চালিয়েছে। এখনও তারা সক্রিয় রয়েছে বলেও মন্তব্য করেন মন্ত্রী।

বুধবার দুপুরে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার কাছারিবাড়িতে কবিগুরুর ১৫৭তম জন্মবার্ষিকীর সমপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

মন্ত্রী বলেন, রবীন্দ্রনাথ বাংলা সাহিত্যের প্রবাদ পুরুষ। রবীন্দ্র সাহিত্য চর্চায় নিজেদের বিকশিত করতে হবে। শাহজাদপুরে রবীন্দ্রনাথ দীর্ঘ সময় থেকেছেন। এখানাকার মাটি ও মানুষের সঙ্গে তার ছিল নিবিড় পরিচয়। শাহজাদপুরবাসীর প্রাণের দাবি ছিল, তার নামে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শাহজাদপুরবাসীর স্বপ্ন পূরণ করেছেন। এরই মধ্যে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের পাঠদান কার্যক্রমও শুরু হয়েছে।

সিরাজগঞ্জ জেলা প্রশাসক কামরুন্নাহার সিদ্দীকার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি, হাসিবুর রহমান স্বপন এমপি, সেলিনা বেগম স্বপ্না এমপি, রবীন্দ্র বিশ্ববিদ্যালয় বাংলাদেশের উপাচার্য্য প্রফেসর ডঃ বিশ্বজিৎ ঘোষ, পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদ, শাহজাদপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান ও উপজলা নির্বাহী কর্মকর্তা মোঃ নাজমুল হোসাইন খান। 

অনুষ্ঠানে বাংলাদেশ ও ভারতের শিল্পীরা সংগীত পরিবেশন করেন।

বিডি