eibela24.com
সোমবার, ২২, জুলাই, ২০১৯
 

 
হ্যারি-মেগানের বিয়ে শনিবার
আপডেট: ০৩:৩২ pm ১৮-০৫-২০১৮
 
 


একদিন পরই প্রিন্স হ্যারি ও মেগান মার্কলের বিয়ে। উইন্ডসর ক্যাসলে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। রাজকীয় বিয়ে বলে কথা। তাই তো দেশজুড়ে শত শত স্ট্রিট পার্টির কাছ থেকে আবেদন পেয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। সেসব স্ট্রিট পার্টি সড়কগুলো বন্ধ করে দেওয়ার আবেদন জানিয়েছে। তারা চায়, সড়কগুলো সাজানো হোক রাজকীয় বিয়ের সাজে।

১৯ মে ২০১৮ শনিবার কেনসিংটন প্যালেসের উইন্ডসর ক্যাসলের সেন্ট জর্জ চ্যাপেলে হবে বিয়ের অনুষ্ঠান। খরচ বহন করবে রাজপরিবার।

সেন্ট্রাল লন্ডন থেকে ২০ মাইল দূরে সবচেয়ে পুরোনো ও বড় দুর্গ উইন্ডসর ক্যাসেলের সেন্ট জর্জেস চ্যাপেলে হওয়া প্রিন্স হ্যারি ও মেগান মার্কেলের বিয়ে দেখার জন্য বড় জন্য উইন্ডসর ও শহরটির অন্যত্র বড় স্ক্রিন লাগানো হবে। এ ছাড়া গির্জা ও অন্যান্য বিভিন্ন গোষ্ঠী বিভিন্ন শহর ও গ্রামে বিয়ের অনুষ্ঠান দেখাতে বড় স্ক্রিন লাগানোর পরিকল্পনা নিয়েছে।

নবরাজদম্পতিকে সরাসরি দেখতে যেখানে তাঁরা থাকবেন সেই কেংসিংটন প্যালেসের সামনে কেংসিংটন গার্ডেনে কয়েক শ লোক জড়ো হবেন বলে ধারণা করা হচ্ছে। এ ছাড়া লন্ডনের ন্যাশনাল মেরিটাইম মিউজিয়ামের লনে বিয়ের অনুষ্ঠান দেখতে লাগানো হবে বিশাল স্ক্রিন। এ ছাড়া উৎসবে মাততে পানশালাগুলোও দিয়েছে বিভিন্ন ছাড়।

এদিকে বৃহস্পতিবার এক বিবৃতিতে মেগান মার্কেল নিশ্চিত করেছেন, তাঁর বাবা টমাস মার্কেল বিয়েতে উপস্থিত থাকবেন না। সম্প্রতি হৃৎপিণ্ডে অস্ত্রোপচার হয়েছে তাঁর।

সেন্ট জর্জ চ্যাপেলে বিয়ের আনুষ্ঠানিকতা শেষে নবদম্পতি উইন্ডসর শহরে যাবেন। উইন্ডসর দুর্গ রানির রাজকীয় বাসভবনগুলোর একটি।

দুর্গের সেন্ট জর্জ হলে রানির আমন্ত্রণে প্রায় ৬০০ অতিথি মধ্যাহ্নভোজে অংশ নেবেন। এর মধ্য দিয়ে বিয়ের আনুষ্ঠানিকতা শেষ হবে।

নি এম/