eibela24.com
রবিবার, ২৩, সেপ্টেম্বর, ২০১৮
 

 
১লা জুন থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু
আপডেট: ০৪:২০ pm ২৪-০৫-২০১৮
 
 


আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট আগামী ১লা জুন বিক্রি করা শুরু হবে। প্রতিদিন সকাল ৮টায় এই টিকিট বিক্রি শুরু হবে। একইভাবে ট্রেনের ফিরতি টিকিট বিক্রি শুরু হবে আগামী ৯ জুন। একজন যাত্রী সর্বাধিক ৪টি টিকিট কিনতে পারবেন।

এর আগে বাংলাদেশ রেলওয়ে ২ জুন থেকে অগ্রিম টিকেট বিক্রির পরিকল্পনার কথা জানালেও চূড়ান্ত সিদ্ধান্তে টিকিট বিক্রি একদিন এগিয়ে আনা হয়।

বৃহস্পতিবার দুপুরে রেলওয়ে ভবনে এক সংবাদ ব্রিফিংয়ে রেলমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, ১৬ জুন ঈদের সম্ভাব্য তারিখ ধরে ২জুন থেকে টিকেট বিক্রির সূচি ঠিক করা হয়েছে। সেদিন ১০ জুনের ট্রেন যাত্রার টিকেট বিক্রি হবে।

২ জুন দেওয়া হবে ১১ জুনের টিকিট। এছাড়া ৩ জুন দেওয়া হবে ১২ জুনের, ৪ জুন দেওয়া হবে ১৩ জুনের, ৫ জুন দেওয়া হবে ১৪ জুনের এবং ৬ জুন দেওয়া হবে ১৫ জুনের টিকিট।

আর ট্রেনের ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ৯ জুন- সেদিন বিক্রি হবে ১৮ জুনের টিকিট। এরপর ১০, ১১, ১২ ও ১৩ জুনের টিকিট পাওয়া যাবে যথাক্রমে ১৯, ২০, ২১ ও ২২ জুন।

রেলমন্ত্রী মুজিবুল হক বলেন, এবার বিশেষ সাত জোড়া ট্রেন দেওয়া হবে। এগুলো হলো ঢাকা-দেওয়ানগঞ্জ-ঢাকা রেলপথে দেওয়ানগঞ্জ স্পেশাল, চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রাম রেলপথে চাঁদপুর স্পেশাল-১ ও চাঁদপুর স্পেশাল-২, রাজশাহী-ঢাকা-রাজশাহী রেলপথে রাজশাহী স্পেশাল, পার্বতীপুর-ঢাকা-পার্বতীপুর রেলপথে পার্বতীপুর স্পেশাল। এই পাঁচটি স্পেশাল ট্রেন ঈদের আগে আগামী ১৩ থেকে ১৫ জুন পর্যন্ত চলবে। ঈদের পরে চলবে ১৮ থেকে ২৪ জুন পর্যন্ত।

নি এম/