eibela24.com
মঙ্গলবার, ২৫, সেপ্টেম্বর, ২০১৮
 

 
যশোর কারাগারে ভারতীয় নাগরিকের মৃত্যু
আপডেট: ০৯:৪৭ pm ২৯-০৫-২০১৮
 
 


যশোর কেন্দ্রীয় কারাগারে এক ভারতীয় নাগরিকের মৃত্যু হয়েছে। তার নাম জগলু সিং (৫০)।তিনি অবৈধ অনুপ্রবেশের দায়ে আটক হয়ে কারাগারে ছিলেন।

মঙ্গলবার ভোর সোয়া চারটার দিকে যশোর ২৫০শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। দুপুরে তার ময়না তদন্ত শেষে লাশ হাসপাতাল মর্গের ফ্রিজে রাখা হয়েছে।

কারাগার সূত্রে জানা গেছে, অবৈধ অনুপ্রবেশের দায়ে ২০১৪ সালের ৯ জুন বান্দরবানের ন্যাইক্ষংছড়ি থেকে পুলিশ তাকে আটক করে। এরপর বান্দরবানের আদালত তাকে এক বছরের কারাদণ্ড দেন। এরপর থেকে তিনি বান্দরবানের কারাগারে আটক ছিলেন। সাজা ভোগের মেয়াদ শেষে ২০১৫সালের ২৯ ডিসেম্বর তাকে যশোর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। তার পরিবারের স্বজনদের সঙ্গে যোগাযোগ করা যায়নি। তবে তার বিষয়ে রাষ্ট্রীয়ভাবে সেদেশে চিঠি পাঠানো হয়েছে। কিন্তু ভারত সরকার তাকে নিতে রাজি হয়নি।

এ ব্যাপারে যশোর কেন্দ্রীয় কারাগারের জেলার আবু তালেব বলেন,‘হৃদরোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় জগলু সিং মারা যান। তিনি ভারতীয় নাগরিক। হিন্দিতে কথা বলতেন। নিজের নাম আর দেশ ছাড়া কোনো তথ্য তিনি দিতে পারেননি। যে কারণে তার পরিবারের স্বজনদের সঙ্গে যোগাযোগ করা যায়নি। ফলে সাজা ভোগের পর মুক্তি হলেও তিনি নিজের দেশে ফিরতে পারেননি।

এ কর্মকর্তা আরো বলেন,স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিদ্ধান্তের অপেক্ষায় জগলু সিংয়ের মরদেহ হিমাগারে রাখা হয়েছে। মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে বলে জানান তিনি।

নি এম/