eibela24.com
রবিবার, ২৩, সেপ্টেম্বর, ২০১৮
 

 
ট্রান্সফরমার বিস্ফোরণে পরীবাগ বিদ্যুৎস্টেশনে ভয়াবহ আগুন
আপডেট: ১১:০৫ am ৩১-০৫-২০১৮
 
 


রাজধানীর পরীবাগে বুধবার রাতে ঢাকা পাওয়ার ডিষ্ট্রিবিউশন কোম্পানির (ডিপিডিসি) সাব-স্টেশনে আগুন লাগে। প্রায় দুই ঘন্টা পর নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস কর্মীরা। এতে হতাহতের খবর পাওয়া যায়নি। 

বুধবার রাত সাড়ে ৮টার পর ওই স্টেশনের একটি ট্রান্সফরমার বিস্ফোরিত হয়ে আগুন লাগে বলে শাহবাগ থানার ওসি আবুল হাসান জানান। কিছুক্ষণের মধেই ফায়ার সার্ভিস কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করেন। এসময় কাঁটাবন মোড় থেকে শাহবাগ ও হাতিরপুল বাজারমুখী সড়কে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। প্রায় সোয়া এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

প্রত্যক্ষদর্শী কয়েকজন জানান, হঠাৎ বিকট শব্দে ট্রান্সফরমার বিস্ফোরিত হয়। এরপর আগুনের লেলিহান শিখা দেখতে পেয়ে উৎসুক মানুষ ছুটে যায়। রাত ৮টা ৪০ মিনিটে আগুন লাগে। আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট এসে আগুন নেভেনার চেষ্টা করে। প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে সোয়া ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিসের কর্মীরা। ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার মাহফুজুর রহমান জানান, এ দুর্ঘটনায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

রাতে ডিপিডিসির নির্বাহী পরিচালক (অপারেশন) এটিএম হারুন উর রশীদ সাংবাদিকদের বলেন, গ্রিডের একটি ট্রান্সফরমার বিস্ফোরণের কারণে আগুন ধরে গিয়েছিল। তবে পরিস্থিতি এখন সম্পূর্ণ নিয়ন্ত্রণে। আগুন নিয়ন্ত্রণে আনার পর আরেকটা ট্রান্সফরমার সেখানে ইনস্টল করা হয়। যেসব এলাকার বিদ্যুৎ গিয়েছিল মধ্যরাতেই সেখানে বিদ্যুৎ ফিরে আসে। এই ঘটনায় একটি অভ্যন্তরীণ তদন্ত কমিটি গঠন করা হয়েছে জানিয়ে তিনি বলেন, বৃহস্পতিবারের মধ্যেই তারা রিপোর্ট দেবে। ঘটনা যেহেতু বড় তাই প্রয়োজন হলে আরেকটি অধিকতর তদন্ত কমিটি করা হবে বলেও তিনি জানান।

নি এম/