eibela24.com
শনিবার, ২২, সেপ্টেম্বর, ২০১৮
 

 
করবিহীন জনবান্ধব বাজেটে জনগণ খুশি হলেও বিএনপি অখুশি: কাদের
আপডেট: ০৫:৩২ pm ০৭-০৬-২০১৮
 
 


আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, করবিহীন জনবান্ধব বাজেট দিচ্ছে বর্তমান সরকার। এতে জনগণ খুশি হলেও বিএনপি অখুশি। 

ঐতিহাসিক ছয়দফা উপলক্ষে বৃহস্পতিবার সকালে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিএনপি প্রতারণা নিয়ে কি ভাবছে? তারা ভালো বাজেটে প্রতারিত হচ্ছে তাই? বাজেটটা জনগণের স্বার্থে আসছে এবং কোনো কর ছাড়া বাজেট আসছে এতে তো জনগণ খুশি। জনগণ খুশি হলেই বিএনপি অখুশি হবে এটাই স্বাভাবিক।

জাতীয় নির্বাচনে সেনা বাহিনী মোতায়েন থাকবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার-সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, পরিস্থিতির প্রয়োজনে নির্বাচনে সেনা মোতায়েনের সিদ্ধান্ত নিলে সরকার সহযোগিতা করবে। তিনি বলেন, ‘সিইসি কি বলেছে, এটা আমাদের বোঝা উচিত। সিইসি বলেছেন, মনে হয় সেনাবাহিনী মোতায়েন হতে পারে।

তিনি বলেন, সেনাবাহিনী মোতায়েন তো পরিস্থিতির প্রয়োজনে নির্বাচন কমিশন অনুরোধ করবে সরকারকে, কারণ প্রতিরক্ষা মন্ত্রণালয় আইন প্রয়োগকারী যে সংস্থা ইসির অধীনে যাবে, সেনাবাহিনী কিন্তু এর মধ্যে নেই। তিনি বলেন, আমরাও কিন্তু বলিনি সেনাবাহিনী মোতায়েন হবে না। যদি পরিস্থিতিতে প্রয়োজন হয়, সেনাবাহিনী মোতায়েনের প্রয়োজনীয়তা দেখা দেয় তখন নির্বাচন কমিশন সরকারকে অনুরোধ করবে। তাহলেই কেবল সেনাবাহিনী মোতায়েন করা হবে।

নি এম/