eibela24.com
রবিবার, ১৮, নভেম্বর, ২০১৮
 

 
পশ্চিমবঙ্গে সরকার গড়বে বিজেপি: অমিত শাহ
আপডেট: ০৪:২৬ pm ২৮-০৬-২০১৮
 
 


ভারতের শাসক দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সর্বভারতীয় সভাপতি অমিত শাহ বুধবার কলকাতা সফরে আসেন। সেখানে তিনি বলেন, ২০২১ সালে বিধানসভা নির্বাচনে জয়ী হয়ে পশ্চিমবঙ্গে সরকার গড়বে বিজেপি।

অমিত শাহ বলেন, ২০১৯ সালে ভারতের লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের ৪২টি আসনের মধ্যে অন্তত ২২টি আসনে জয়ী হওয়ার লক্ষ্য পূরণে এখনই বিজেপি নেতা-কর্মীদের নির্বাচনী ময়দানে সর্বাত্মক শক্তি দিয়ে ঝাঁপিয়ে পড়তে হবে এবং জয় ছিনিয়ে আনতে হবে। লোকসভার আসনসংখ্যা ৫৪৩।

শাসক দলের সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে বিজেপিকে রুখে দাঁড়াতে হবে বলেও মন্তব্য করেন অমিত শাহ। 

কলকাতায় বিজেপির নেতাদের সঙ্গে প্রথম বৈঠকেই অমিত শাহ দলের নেতাদের এ কথা জানান। তিনি বলেন, এই রাজ্যের লোকসভা আসনের ৫০ শতাংশ আসনে বিজেপিকে জিততেই হবে। ৫০ শতাংশ আসন জয়ের জন্য ১০০ শতাংশ আসনে জয়ের লক্ষ্যমাত্রা নিয়ে বিজেপিকে নির্বাচনী মাঠে নামতে হবে।

অমিত শাহ বলেন, লোকসভা নির্বাচনকে সামনে রেখে এবারের পূজার আগেই এই রাজ্যে বিজেপির রথযাত্রা হবে। রাজ্যজুড়ে ১৪টি বিজেপির রথ বের হবে। তিনটি লোকসভা কেন্দ্রে একেকটি রথ ঘুরবে। এই রথের মাধ্যমে বিজেপি রাজ্যজুড়ে প্রচার চালাবে। 

অমিত শাহ হাওড়ার শরৎ সদনে বিজেপি নেতাদের সঙ্গে বৈঠক করেন। তিনি বলেন, উত্তর প্রদেশের ধাঁচে পশ্চিমবঙ্গে এই দলকে কাজ করতে হবে। এরপর তিনি দক্ষিণ কলকাতার জিডি বিড়লা সভাঘরে এক বৈঠক করেন। শ্যামা প্রসাদ রিসার্চ ফাউন্ডেশনের ব্যানারে আয়োজিত এই বৈঠকে উপস্থিত ছিলেন কলকাতার বেশ কয়েকজন বিশিষ্ট ব্যক্তি।

অমিত শাহ কংগ্রেসের তীব্র সমালোচনা করে বলেছেন, প্রখ্যাত ঔপন্যাসিক বঙ্কিম চন্দ্র চট্টোপাধ্যায়ের ‘বন্দে মাতরম’ গানটিকে যখন জাতীয় সংগীত করার প্রস্তাব আসে, তখন কংগ্রেস পুরো গানটিকে নেয়নি। নিয়েছে মাত্র দুটি স্তবক। সেদিন এই ভুল যদি কংগ্রেস না করত, তবে দেশটা ভাগাভাগি হয়ে যেত না।

বৃহস্পতিবার সকালে অমিত শাহ যাবেন বীরভূমের তারাপীঠ মন্দিরে। সেখানে তিনি তারাপীঠের কালীমন্দিরে পুজা দেওয়ার পর বীরভূমের বিজেপি নেতাদের সঙ্গে বৈঠক করবেন। এরপর তিনি চলে যাবেন পুরুলিয়ার বলরামপুরে। বলরামপুরের শিমুরিয়া ময়দানে বিজেপি আয়োজিত এক জনসভায় ভাষণও দেবেন তিনি। বৈঠকও করবেন বিজেপির পুরুলিয়া জেলা কমিটির নেতাদের সঙ্গে। তারপর তিনি বর্ধমানের অন্ডালের বিমানবন্দর থেকে বিমানে করে ফিরে যাবেন দিল্লিতে।

নি এম/