eibela24.com
শনিবার, ১৭, নভেম্বর, ২০১৮
 

 
সতীর্থদের জন্য পানিও টানেন ধোনি!
আপডেট: ০৫:২০ pm ৩০-০৬-২০১৮
 
 


ভারতের ক্রিকেট ইতিহাসের অন্যতম সফল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। কারো কারো মতে ভারতের ইতিহাসের সর্বকালের সেরা অধিনায়কই ধোনি। ভারতীয় ক্রিকেট দলকে নেতৃত্ব দিয়ে সম্ভাব্য সকল শিরোপা ও সফলতা অর্জন করেছেন তিনি।

ক্যারিয়ারের প্রায় শেষের দিকে চলে এসেছেন ধোনি। তিন ফরম্যাটেরই অধিনায়কত্ব ছেড়ে দিয়েছেন অনেক দিন আগেই। তবু এখনো দলের প্রতি আত্মনিবেদন একটুও কমেনি ধোনির। যার প্রমাণ আরও একবার দেখা গেল আয়ারল্যান্ডের বিপক্ষে সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি সিরিজে।

ম্যাচ চলাকালীন মাঠের খেলোয়াড়দের জন্য পানি, তোয়ালে বা অন্যান্য প্রয়োজনীয় জিনিসপত্র আনা নেয়ার কাজটা সাধারণত করে থাকে দলের নবীনতম সদস্যরা। এটি কোন বাঁধা ধরা নিয়ম না হলেও, দীর্ঘদিন ধরেই চলে আসছে এই প্রথা।

শুক্রবার আয়ারল্যান্ডের বিপক্ষে ২য় টি-টোয়েন্টি ম্যাচে এই চিরাচরিত প্রথা ভেঙে সতীর্থদের জন্য পানি টানার কাজ করেছেন ভারতের সাবেক অধিনায়ক ও দলের অভিজ্ঞতম সদস্য মহেন্দ্র সিং ধোনি। ম্যাচে ভারতের ব্যাটিংয়ের এক ফাঁকে মনিশ পান্ডে ও সুরেশ রায়নার জন্য কিট ব্যাগে করে কয়েকটি ব্যাট এবং পানির বোতল নিয়েছে মাঠে প্রবেশ করেন ধোনি।

দলের অভিজ্ঞতম একজন খেলোয়াড়ের এমন কীর্তি দেখানো ক্রিকেট ইতিহাসে বিরলতম ঘটনার একটি। ধোনির এমন মহত্বের দিনে ইতিহাস গড়া জয় পেয়েছে ভারত। লোকেশ রাহুল ও সুরেশ রায়নার হাফসেঞ্চুরিতে আন্তর্জাতিক টি-টোয়েন্টির ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ১৪৩ রানের ব্যবধানে ম্যাচ জিতে নেয় ভারত।


বিডি