eibela24.com
সোমবার, ১৯, নভেম্বর, ২০১৮
 

 
বিএনপির সামনে নির্বাচনের বিকল্প নেই : বাণিজ্যমন্ত্রী
আপডেট: ১০:১০ am ০২-০৭-২০১৮
 
 


আওয়ামী লীগ নেতা বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, বিএনপি বিগত জাতীয় নির্বাচনে অংশ না নিয়ে ভুল করেছে। তাদের সামনে নির্বাচনের কোনো বিকল্প নেই। 

রবিবার সচিবালয়ে ঢাকায় সফররত ব্রিটিশ পররাষ্ট্র প্রতিমন্ত্রী মার্ক ফিল্ড-এর সাথে মতবিনিময় শেষে বাণিজ্যমন্ত্রী সাংবাদিকদের এ কথা বলেন।

তোফায়েল আহমেদ বলেন, পর পর দু’বার জাতীয় নির্বাচনে অংশ না নিলে একটি রাজনৈতিক দলের রেজিস্ট্রেশন থাকে না। আমার বিশ্বাস, বিএনপি এ ঝুঁকি নিবে না। আগামী নির্বাচনে অংশ না নিলে তারা অস্তিত্ব সংকটে পরবে। তিনি বলেন, আগামী ডিসেম্বরের মধ্যে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। দেশের সংবিধান মোতাবেক নির্বাচন কমিশন জাতীয় নির্বাচনের আয়োজন করবে।

তোফায়েল আহমেদ আরো বলেন, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন নিয়ে মার্কিন রাষ্ট্রদূতের এভাবে কথা বলা সমীচীন হয়নি। কারণ পৃথিবীর সব দেশেই, ভারতে নির্বাচন হয়, এমনকি মার্কিন যুক্তরাষ্ট্রের নির্বাচন নিয়ে কিন্তু এখনো বিতর্ক চলছে। কিন্তু আমাদের এই নির্বাচনগুলো নিয়ে তেমন কোনো বিতর্ক হয়নি।

এ সময় বাণিজ্য সচিব শুভাশীষ বসু, ব্রিটেনের জেন্ডার সমতা বিষয়ে স্পেশাল রিপ্রেজেনটেটিভ ফরেন সেক্রেটারি জোয়ান্না রিপার, ঢাকাস্থ ব্রিটিশ ভারপ্রাপ্ত হাই কমিশনার কানবার হুসেইন বরসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

নি এম/