eibela24.com
রবিবার, ২৩, সেপ্টেম্বর, ২০১৮
 

 
বদলগাছীতে শ্মশানে মৃত ব্যক্তির জীবিত হওয়ার গুজব
আপডেট: ০৯:৩৪ pm ০৪-০৭-২০১৮
 
 


নওগাঁর বদলগাছীতে সাপে কেটে মরা এক ব্যক্তিকে শ্মশানে দাহ করার প্রস্তুতি চলাকালীন সময়ে লাশের গায়ের মাংস ঝাকুনি দেওয়ায় মৃত ব্যাক্তি জীবিত হওয়ার গুজব রটে। 

তাৎক্ষণিক ওই ব্যক্তিকে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক পুনরায় মৃত বলে ঘোষণা করেন। পরে তার মৃতদেহ দাহ করা হলে এই চাঞ্চল্যকর ঘটনার অবসান ঘটে।

জানা যায়, উপজেলার গোরশাহী গ্রামের গহন চন্দ্র বর্মন এর ছেলে প্রকাশ বর্মণ (৩২) সোমবারে তার মামার বাড়িতে বিয়ে খেতে গেলে রাতে শয়ন ঘরে তাকে সাপে কাটে। ওই রাতে তাকে গ্রামের ওঝা কবিরাজ দিয়ে ঝাড়ফুঁক দিয়ে কোন উন্নতি না হলে পরের দিন মহাদেবপুর হাসপাতালে নিয়ে যায়। সেখানে তার অবস্থার অবনতি ঘটলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তন করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার রাতে মৃত্যুবরণ করেন। পরদিন বুধবার বেলা ১১ টার সময় মৃত প্রকাশের ছেলে কালি বদলগাছী সদরে শ্মশান ঘাটে দাহ করার প্রস্তুতি চলাকালিন সময়ে বাবার মৃতদেহের মাংস নড়াচড়া করলে সঙ্গে সঙ্গে বদলগাছী স্বাস্থ্যকমপ্লেক্সের জরুরী বিভাগে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা শেষে প্রকাশ বর্মণ অনেক আগেই মারা গেছে বলে জানালে পুনরায় তাকে শ্মশানে নিয়ে গিয়ে দাহ করা হয়। ঘটনাটি এলাকায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি করেছে।

এমসি/বিডি