eibela24.com
বুধবার, ২৬, সেপ্টেম্বর, ২০১৮
 

 
বাছাইপর্বের প্রথম ম্যাচে পিএনজি'কে হারিয়েছে টাইগ্রেসরা
আপডেট: ০৪:৫৯ pm ০৮-০৭-২০১৮
 
 


নেদারল্যান্ডসে বিশ্ব নারী টি-টোয়েন্টির বাছাইপর্বে খেলতে গিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। সাথে রয়েছে নারী এশিয়া কাপ ও আয়ারল্যান্ডের মাটিতে সিরিজ জয়ের সুখস্মৃতি। সেই ধারাবাহিকতা বজায় রেখেন বাছাইপর্বের প্রথম ম্যাচে সহজেই পাপুয়া নিউগিনির (পিএনজি) মেয়েদের হারিয়ে দিয়েছেন সালমা-রুমানারা।

ফাহিমা-রুমানার শেষদিকের লাগামহীন বোলিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৮৪ রান করে পাপুয়া নিউগিনি। শেষের পাঁচ ওভারেই তারা করে ৩৯ রান। তবে নিজেদের ইনিংসে শামীমা সুলতানা ও আয়েশা রহমানের ব্যাটিং মাত্র ২ উইকেট হারিয়ে, ৩১ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।

আগে ব্যাট করতে নেমে শুরুতেই সালমা খাতুন ও জাহানারা আলমের বোলিং তোপে পড়ে পিএনজির মেয়েরা। সাথে পান্না ঘোষ ও রুমানা আহমেদও চেপে ধরলে প্রথম ১৫ ওভারে ৫ উইকেট হারিয়ে মাত্র ৪৫ রান করতে পারে তারা। শেষের দিকে ভেরু ফ্রাংক ও তানিয়া রুমার ব্যাটে ৮৪ রান পর্যন্ত যায় পিএনজির ইনিংস। অপরাজিত ইনিংসে ২৩ রান করেন রুমা। ফ্রাংকের ব্যাট থেকে আসে ইনিংস সর্বোচ্চ ২৭ রান। বাংলাদেশের পক্ষে ২টি উইকেট নেন পান্না ঘোষ। এছাড়া সালমা, জাহানারা, রুমানা ও ফাহিমার প্রত্যেকে নেন ১টি করে উইকেট।

৮৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে মাত্র ৩৫ বলেই ৪১ রান যোগ করেন দুই ওপেনার শামীমা ও আয়েশা। ৫ চারের মারে ৩৬ বলে ৩৫ রান করেন শামীমা। আয়েশার ব্যাট থেকে আসে ১৫ রান। দুই ওপেনার ফিরে গেলে বাকি কাজ সারেন ফারজানা হক ও নিগার সুলতানা। ফারজানা ১৭ ও নিগার ১১ রানে অপরাজিত থাকেন।

রবিবার বাছাইপর্বের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক নেদারল্যান্ডসের মুখোমুখি হবে নারী দল।


বিডি