eibela24.com
শুক্রবার, ১৬, নভেম্বর, ২০১৮
 

 
প্রতারণা করে কৃষকদের ভোটব্যাংক বানিয়েছে কংগ্রেস : মোদী
আপডেট: ০৯:১২ pm ১১-০৭-২০১৮
 
 


কৃষকদের একটি জনসভায় কংগ্রেসকে তীব্র আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেছেন, আমি জানি আপনারা কেন বছরের পর বছর ধরে মোট খরচের মাত্র ১০ শতাংশ লাভ করতে পেরেছেন। আমি জানি এর পিছনে কী স্বার্থ ছিল। কৃষকরা আমাদের দেশের আত্মা। তাঁরা আমাদের অন্নদাতা। কিন্তু কংগ্রেস সবসময় তাঁদের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে এবং তাঁদের মিথ্যা বলেছে। কংগ্রেস তাঁদের ভোটব্যাংক হিসেবে ব্যবহার করেছে।

‘কিষাণ কল্যাণ র‌্যালি’ নামে এই জনসভায় পঞ্জাব ছাড়াও হরিয়ানা ও রাজস্থান থেকেও কৃষকরা এসেছিলেন। ছিলেন হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টার, পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী প্রকাশ সিংহ বাদল, শিরোমণি অকালি দলের প্রধান সুখবীর সিংহ বাদল, কেন্দ্রীয় মন্ত্রী হরসিমরত কউর বাদল সহ অকালি দল ও বিজেপি-র বেশ কয়েকজন নেতা।

এই জনসভায় কৃষকদের উদ্দেশে প্রধানমন্ত্রী আরও বলেন, আমার প্রিয় কৃষক ভাইবোনেরা, আপনারা যে কোনও পরিস্থিতিতে সবসময় কঠোর পরিশ্রম করেছেন। কিন্তু এত পরিশ্রমের পরেও দশকের পর দশক ধরে আপনাদের জীবনে যে সুখ আসার কথা ছিল সেটা আসেনি। এর কারণ, গত ৭০ বছরের অধিকাংশ সময় কৃষকরা যে দলের উপর তাঁদের জীবনের মানের উন্নতির দায়িত্ব দিয়েছিলেন, তারা কৃষকদের কঠোর পরিশ্রমকে সম্মান জানায়নি। কৃষকদের শুধু প্রতিশ্রুতিই দেওয়া হয়েছে। ৭০ বছরের ইতিহাস বলছে, কংগ্রেস শুধু একটি পরিবারের স্বাচ্ছন্দ্য নিয়েই চিন্তিত ছিল। কৃষকদের জন্য অনেক প্রকল্পের কথা ঘোষণা করলেও, কংগ্রেস শুধু একটি পরিবারের কথাই ভেবেছে। সারা দেশ এটা জানে।

এনডিএ সরকারের সাফল্য প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেছেন, গত চার বছরে আপনারা যেভাবে রেকর্ড ফলনের মাধ্যমে শস্যাগার পূর্ণ করছেন, তার জন্য কুর্ণিশ জানাচ্ছি। ধান, গম, তুলো, আখ বা ডালের ফলেনর ক্ষেত্রে অতীতের সব রেকর্ড ভেঙে গিয়েছে। এবারও নতুন রেকর্ড হবে।

বিডি