eibela24.com
শনিবার, ২২, সেপ্টেম্বর, ২০১৮
 

 
বয়স কোনও বাধা নয়, আমি মোটিভেটেড : রোনাল্ডো
আপডেট: ০৬:০০ pm ১৭-০৭-২০১৮
 
 


বিশ্বকাপ শেষ। ২৪ ঘণ্টার মধ্যে ইউভেন্তাসে যোগ দিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। বয়স কোনও বাধা নয়। আমি মোটিভেটেড। ইউভেন্তাসে এসে প্রথম দিন এমনই জানালেন সিআর সেভেন। মঙ্গলবার ক্লাবের জার্সি তুলে দেওয়া হল রোনাল্ডোকে।

 

View image on Twitter

 

প্রথমে শোনা গেছিল প্যারিস সেইন্ট জার্মেইনের সঙ্গে কথা চলছে রোনাল্ডোর। বড় অঙ্কের প্রস্তাব দেওয়া হচ্ছে তাঁকে। কিন্তু বিশ্বকাপ চলাকালীন প্রথম ইউভেন্তাসে যাওয়ার খবর সামনে আসে। মঙ্গলবার ক্লাবের জার্সি পরে ফাঁস করলেন রহস্য। 

রোনাল্ডো বলেন, "রিয়েল মাদ্রিদ ছাড়ার কোনও আক্ষেপ নেই। অনেক বড় ক্লাব। আমার সমকালীন অনেক ফুটবলারই কাতার বা চীনে গেছে। প্রত্যেকের প্রতি সম্মান আছে। কিন্তু ইউভেন্তাসের মতো বড় ক্লাবে খেলার সুযোগ পেয়ে গর্বিত।" বার্সেলোনার জ়াভি যোগ দিয়েছেন কাতারের ক্লাব আল সাদে। কার্লোস তেভেজও যোগ দিয়েছে চাইনিজ় ক্লাব সাংহাই সেনহুয়াতে। আন্দ্রে ইনিয়েস্তা ও ফার্নান্দো তোরেসও যোগ দিয়েছেন জাপানিজ় ক্লাবে। এশিয়ান ক্লাবে যোগ দেওয়া নিয়ে ধন্দে ছিলেন রোনাল্ডো। ইউভেন্তাসের মতো প্রাচীন ও ঐতিহ্যশালী ক্লাবে এসে খুশি রোনাল্ডো। আগাম সূচি অনুযায়ী রিয়েল মাদ্রিদের সঙ্গে ইউভেন্তাসের যে ম্যাচ আছে, সেখানে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন রোনাল্ডো। ইউভেন্তাসের প্রথম সাংবাদিক বৈঠকে এসে রোনাল্ডো বলেন, "এখানে এসে আমি গর্বিত। ইউভেন্তাস আমার কাছে বড় চ্যালেঞ্জ। ইট্যালিয়ান লিগ খুবই কঠিন। কিন্তু আমি মানসিকভাবে তৈরি। বয়স কোনও বাধা নয়। আমি মোটিভেটেড। ইউভেন্টাসের জার্সিতে নামার অপেক্ষা করছি। নিজের সেরা পারফরম্যান্স দিয়ে ক্লাবকে সব ট্রফি এনে দেওয়া চেষ্টা করব।"

২০০৩ সালে প্রথম বড় ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। ২০০৯ সালে যোগ দেন রিয়েল মাদ্রিদে। ২০১৮ থেকে ২০২২। ইউভেন্টাসের সঙ্গে চার বছরের চুক্তি রোনাল্ডোর। লা-লিগা ছাড়ার পর লিওনেল মেসির সঙ্গে আর কোনও প্রতিদ্বন্দ্বিতা থাকল না রোনাল্ডোর। বর্তমান প্রজন্মের দুই সেরা ফুটবলারের লড়াইও দেখা যাবে না। নতুন ক্লাবে এসে মেসির সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা নিয়েও খোলাখুলি জানালেন রোনাল্ডো। তিনি বলেন, "কোনও ফুটবলারকে আমি প্রতিদ্বন্দ্বী হিসেবে দেখি না। মেসির সঙ্গে আমার লড়াই নিয়ে এত আলোচনা চলে। কিন্তু আমরা সবাই নিজের ক্লাবের জন্য খেলি। এখানেও আমি সেটাই করব। সবকিছুর শেষে এসে আমরা যখন অতীতের দিকে তাকাব, তখন বোঝা যাবে কে সেরা।" 
 
জুলাইয়ের শেষ সপ্তাহ থেকে ট্রেনিং শুরু হবে। ২৬ জুলাই ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপের ম্যাচ। বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে ইউভেন্টাসের জার্সিতে দেখা যেতে পারে রোনাল্ডোকে।

নি এম/