eibela24.com
বৃহস্পতিবার, ১৫, নভেম্বর, ২০১৮
 

 
মেসিই আর্জেন্টিনার প্রাণ: তেভেজ
আপডেট: ১১:১১ am ২০-০৭-২০১৮
 
 


সদ্য শেষ হওয়া বিশ্বকাপে আশানুরূপ পারফরম্যান্স করতে পারেনি আর্জেন্টিনা। প্রত্যাশা মেটাতে পারেননি দলের বড় তারকা লিওনেল মেসিও। আর এই মুহূর্তে জাতীয় দল ছেড়ে অবসরে না যাবার জন্য লিওনেল মেসিকে অনুরোধ জানিয়েছেন কার্লোস তেভেজ। তিনি বলেছেন, মেসি আর্জেন্টিনার প্রাণ।

রাশিয়া বিশ্বকাপে শেষ ১৬ থেকে বিদায় নিয়েছেন আর্জেন্টিনা। আরো একবার জাতীয় দলের জার্সি গায়ে আর্জেন্টাইনদের প্রত্যাশা পূরণে ব্যর্থ হওয়ায় দ্বিতীয়বারের মতো মেসির অবসরের বিষয়টি সামনে চলে এসেছে।

২০০৬ বিশ্বকাপ থেকে ২০১৪ বিশ্বকাপ পর্যন্ত আর্জেন্টিনা দলে মেসির সঙ্গে কাঁধে কাঁধ রেখেই খেলেছেন তেভেজ। যদিও রাশিয়া বিশ্বকাপে হোর্হে সাম্পাওলির দলে জায়গা হয়নি তার। তবে মেসিকে চেনেন ও জানেন অনেক দিন থেকেই। এছাড়া বর্তমানে আর্জেন্টিনা দলের অবস্থাও দেখছেন তিনি। তাই সব দিক বিবেচনা করেই বলেছেন, জাতীয় দল ছাড়ার সময় এখনও হয়নি মেসির। দেশের এই সুপারস্টারের এখনো দলকে দেবার মতো অনেক কিছুই আছে বলে তিনি বিশ্বাস করেন।

বিশ্বকাপের ব্যর্থতা ভুলে মেসিকে নিজের উপর বিশ্বাস বাড়ানোর তাগিদ দিলেন তেভেজ। ইএসপিএনকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, ‘আমাদের তাকে (মেসি) প্রয়োজন, কারণ সে আর্জেন্টিনার প্রাণ। যতদিন সে ফুটবল খেলবে ততদিন তার আর্জেন্টিনার সঙ্গে থাকা উচিৎ। কারণ আর্জেন্টিনার বড় একজন প্রতিমূর্তি। তাকে অবশ্যই দায়িত্ব নিতে হবে।’

তেভেজ বলেন, ‘আমি মনে করি তাকে স্বস্তিতে না খেলতে দেয়াটা আমাদের ব্যর্থতা। একজন খেলোয়াড় ও একজন আর্জেন্টাইন হিসেবে আমি তাকে একটি কথাই বলতে চাই তাকে আমাদের প্রয়োজন আছে। তাকে যেমন বিশ্রাম দেয়া প্রয়োজন, তাকে যেমন ঠান্ডা রাখা প্রয়োজন ঠিক তেমনি আমাদের কাছে তার প্রয়োজনীয়তা আছে। তাকে আমাদের প্রয়োজন কারণ সে আর্জেন্টিনার প্রাণ। সে আর্জেন্টিনার সবচেয়ে বড় আইডল, সেই দায়িত্ব তাকে নিতেই হবে।’

এদিকে জাতীয় দলের কোচের দায়িত্বে জর্জ সাম্পাওলির স্থানে পেরুর বস রিকার্ডো গার্সিয়াকে সম্ভাব্য প্রার্থী হিসেবে বেছে নিতে যাচ্ছে আর্জেন্টাইন ফুটবল এসোসিয়েশন (এএফএ)। কিন্তু তেভেজ মনে করেন এই স্থানে ২০০৬ সালের বিশ্বকাপে আর্জেন্টিনাকে কোয়ার্টার ফাইনালে পৌঁছে দেয়া কোচ হোসে পেকারম্যানকে আরো একবার সুযোগ দেয়া উচিত।

নি এম/