eibela24.com
শুক্রবার, ১৬, নভেম্বর, ২০১৮
 

 
প্রধানমন্ত্রীর সহযোগিতা চাইলেন ক্যান্সারে আক্রান্ত সুজেয় শ্যাম 
আপডেট: ০৪:৩৫ pm ২০-০৭-২০১৮
 
 


স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠযোদ্ধা একুশে পদকপ্রাপ্ত বরেণ্য সুরকার ও সংগীত পরিচালক সুজেয় শ্যাম ক্যান্সারে আক্রান্ত। সম্প্রতি ভারতের একটি হাসপাতাল চিকিৎসার জন্য গেলে তার প্রোস্টেট ক্যান্সার ধরা পড়ে। দূরারোগ্য এই রোগের চিকিৎসা খরচ মেটাতে গিয়ে এরই মধ্যে আর্থিক সংকটে পড়েছেন এই কিংবদন্তী সঙ্গীত পরিচালক। তাই নিজের চিকিৎসার জন্য তিনি প্রধানমন্ত্রীর সহযোগিতা কামনা করেছেন।

সুজেয় শ্যাম বলেন, সুস্থ থাকতে থাকতেই পৃথিবী থেকে বিদায় নিতে পারবো বলে ভেবেছিলাম। কিন্তু হঠাৎ করে একটা সংবাদে সব ওলটপালট হয়ে গেলো। আমি আর্থিকভাবে অস্বচ্ছল হওয়ায় এ রোগের চিকিৎসাব্যয় বহন করা আমার পক্ষে অসম্ভব। মাননীয় প্রধানমন্ত্রী আমার পাশে দাঁড়ালে বিধাতার কৃপায় হয়তো এই রোগ থেকে মুক্তি মিলতে পারে।

তিনি জানান, আগস্টের প্রথম সপ্তাহে বায়োপসি (কোষের বিশেষ পরীক্ষা) করাতে আবারও ভারত যাবেন। সেই রিপোর্ট পেলে জানা যাবে ক্যান্সার কোন ধাপে আছে।

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শেষ গান এবং স্বাধীনতার প্রথম গানের সুরস্রষ্টা সুজেয় শ্যাম। ‘রক্ত দিয়ে নাম লিখেছি বাংলাদেশের নাম’, ‘আয়রে মজুর কুলি’, ‘আহা ধন্য আমার জন্মভূমি’, ‘রক্ত চাই রক্ত চাই’, ‘মুক্তির একই পথ সংগ্রাম’সহ বহু দেশাত্ববোধক গান লিখেছেন তিনি।

কণ্ঠযোদ্ধা হিসেবে গত বছর মুক্তিযোদ্ধা সনদ পান সুজেয় শ্যাম। ২১০৪ সালে স্বাধীনতা দিবসে শুদ্ধ সুরে জাতীয় সঙ্গীত পরিবেশন অনুষ্ঠানের সঙ্গীতায়োজন করেন এই গুণী ব্যক্তি। ২০০৯ সালে ইউনিলিভারের প্রযোজনায় স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের ৫০টি গান করেন এই প্রজন্মের শিল্পীরা, যার সংগীত আয়োজনেও ছিলেন সুজেয় শ্যাম।

নি এম/