eibela24.com
শনিবার, ১৭, নভেম্বর, ২০১৮
 

 
চীনা তরুণীর কানের পর্দা খেল তেলাপোকা
আপডেট: ০৯:৫৬ am ২৩-০৭-২০১৮
 
 


শরীরের কোনো স্থানে তেলাপোকার হাঁটাচলা মানে বিদ্ঘুটে একটা ব্যাপার। আর যদি দেখেন কানের ফুটোয় জীবন্ত তেলাপোকা হাঁটাহাঁটি করছে, তখন কি করবেন? সম্প্রতি চীনের গুয়াংঝুর বাসিন্দা লি ঝি আংচুর সঙ্গে এ ঘটনা ঘটেছে।

এক প্রতিবেদনে বলা হয়, রাতে কাজ থেকে ফিরে ঘুমিয়ে পড়েছিলেন লি। সকালে ঘুম থেকে উঠে কানের ভেতর জীবন্ত কিছুর নড়াচড়া অনুভব করেন তিনি। পরে নিজেই কানের ভেতর থেকে সেটি বের করার চেষ্টা করেও ব্যর্থ হন লি।

প্রথমে কানের ভেতরে আঙুল দিয়ে তিনি তেলাপোকাটিকে বের করতে আনার চেষ্টা করেন। এতে কাজ না হওয়ায় ঢেলে দেন বাদামের তেল। শেষ পর্যন্ত তাতেও কাজ না হওয়ায় চিকিৎসকের শরাণাপন্ন হন। কিন্তু ততক্ষণে অনেক দেরি করে ফেলেছেন তিনি। চিকিৎসকরা জানান, তেলাপোকাটি ইতোমধ্যেই তার কানের পর্দা খেয়ে ফুটো করে ফেলেছে।

লি বলেন, ‘তেল দেওয়ার পর তেলাপোকাটি কানের ভেতর নড়াচড়া বন্ধ করে দেয়। এরপর সময় না থাকায় আমি নিজের কাজে ব্যস্ত হয়ে পড়ি। শেষ পর্যন্ত দুই দিন পর আমি হাসপাতালে যাই।’

হাসপাতালে যাওয়ার পর চিকিৎসকরা পরীক্ষা করে জানান, তেলাপোকাটি কানের ভেতর ঢুকে পর্দায় পৌঁছে গেছে। সেখানে পর্দার কিছু অংশ খেয়েও ফেলেছে।

শুধু চীনেই যে এমন ঘটনা ঘটেছে তা নয়। গত জুন মাসে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডাতেও একই ধরনের অভিজ্ঞতার সম্মুখীন হয়েছিলেন এক ব্যক্তি। এরপর তার কানে কীটনাশক দিয়ে পোকাটি মেরে তা বের করেন চিকিৎসকরা।

নি এম/