eibela24.com
রবিবার, ১৮, নভেম্বর, ২০১৮
 

 
কারাগারে গুরুতর অসুস্থ নওয়াজ শরীফ
আপডেট: ১০:২১ am ২৪-০৭-২০১৮
 
 


কারাগারে গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। তিনি হার্ট ও কিডনির জটিল সমস্যায় ভুগছেন বলে জানিয়েছে চিকিৎসা বোর্ড। সুচিকিৎসার জন্য তাকে দ্রুত আদিয়ালা কারাগার থেকে রাওয়ালপিণ্ডির কোনো উন্নত হাসপাতালে ভর্তি করার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

স্থানীয় সময় রবিবার রাতে তিনি অসুস্থ হয়ে পড়েন। রাতেই তার স্বাস্থ্য পরীক্ষা করে চিকিৎসকদের একটি দল। এসময় তাকে হাসপাতালে ভর্তির পরামর্শ দেওয়া হলেও সরকারি চিকিৎসকদের দল সেই আবেদন প্রত্যাখান করেছে। 

নওয়াজ শরিফের স্বাস্থ্য দেখভাল করতে পাকিস্তান ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সের চিকিৎসকদের নিয়ে একটি বোর্ড গঠন করা হয়েছে। বোর্ডের নেতৃত্বে আছেন জেনারেল (অব:) আজহার কিয়ানি। বোর্ড জানায়, নওয়াজ শরিফকে হাসপাতালে ভর্তি করতে হবে। ডিহাইড্রেশন সমস্যার কারণে নওয়াজ শরিফের হার্ট এবং কিডনিতে সমস্যা হয়েছে বলে মনে করা হচ্ছে। তার প্রস্রাবে ইউরিয়া পাওয়া গেছে যা কিডনিতে সমস্যার কারণ।
 
সোমবার মেডিক্যাল চেক-আপ করার পর মেডিক্যাল বোর্ড সিদ্ধান্ত নিয়েছে, নওয়াজ শরিফকে আদিয়ালা জেলে রেখেই চিকিৎসা দেওয়া হবে। 

জেনারেল (অব:) আজহার কিয়ানি রাওয়ালপিন্ডির হৃদরোগ ইনস্টিটিউটের প্রধান নির্বাহী এবং তিনি সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফের ব্যক্তিগত চিকিৎসক। নওয়াজ শরিফ অসুস্থ হওয়ার খবরে প্রেসিডেন্ট মামনুন হোসেইন তত্ত্বাবধায়ক সরকারের প্রধানমন্ত্রীকে যথাযথ ব্যবস্থা নেওয়ার আহবান জানিয়েছেন।

নি এম/