eibela24.com
সোমবার, ১৯, নভেম্বর, ২০১৮
 

 
শিবগঞ্জে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত
আপডেট: ০৩:১৩ pm ২৪-০৭-২০১৮
 
 


চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মোবারকপুর ইউনিউনের মোহাম্মদপুর-পাইকরতলা মোড়ে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে ডাকাত দলের এক সদস্য নিহত হয়েছে। 

নিহত ডাকাত সদস্য শিবগঞ্জ উপজেলার দাইপুখুরিয়া ইউনিয়নের গোলাপবাজার-ধোমাপুকুর এলাকার  মৃত নওশাদ এর ছেলে মোঃ ফারুক হোসেন (৩৬)। 

সোমবার দিবাগত রাতে এই ঘটনা ঘটে। এসময় র‌্যাব ঘটনাস্থল থেকে ডাকাতদের ব্যবহৃত ১টি ৭.৬৫ মি.মি বিদেশী পিস্তল, ১টি ম্যাগাজিন, ৪ রাউন্ড গুলি, (৪) ২টি বড় হাসুয়া ১টি লোহার রড, ১টি, মোবাইল ফোন, ২টি টর্চ লাইট, ডাকাতির কাজে ব্যবহৃত ১টি বড় রশি উদ্ধার করে। 

মঙ্গলবার সকালে র‌্যাবের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানা হয়, শিবগঞ্জ উপজেলা মোবারকপুর ইউনিয়নের মোহাম্মদপুর এলাকায় পাইকরতলা মোড় হতে মোবারকপুরগামী পাকা রাস্তার উত্তর পার্শ্বে জনৈক আলহাজ্ব ওমর আলী মন্ডল এর আম বাগানের নিকট পৌছামাত্র অজ্ঞাতনামা ডাকাত দল র‌্যাবের গাড়ীর সামনে মোটা রশি টেনে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। 

পরে র‌্যাবের গাড়ী বুঝতে পেরে রাস্তার পার্শ্বে আম বাগানে ডাকাতির উদ্দেশ্যে অবস্থানরত ৫/৬ জন অজ্ঞাতনামা ডাকাত দল তাদের কাছে থাকা আগ্নেয়াস্ত্র দিয়ে র‌্যাবকে লক্ষ করে এলোপাথাড়ি উপর্যপুরি গুলিবর্ষণ শুরু করে। তাৎক্ষণিক র‌্যাবের আভিযানিক দলের সদস্যরা কৌশলগত অবস্থান নিয়ে উক্ত ডাকাত দলের হামলা প্রতিরোধের চেষ্টা করে। কিন্তু তারপরও অজ্ঞাতনামা ডাকাতরা র‌্যাবের আভিযানিক দলকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলিবর্ষণ করতে থাকে। তখন র‌্যাব সদস্যরা নিজ নিজ জান-মাল ও সরকারী সম্পদ রক্ষার্থে পাল্টা গুলি চালায়। উভয় পক্ষের মধ্যে প্রায় ৫ মিনিটের মত গুলি বিনিময় হয়। একপর্যায়ে র‌্যাবের পাল্টা আক্রমণে টিকতে না পেরে অজ্ঞাতনামা ডাকাতরা পিছু হটে কৌশলে অন্ধকারের মধ্যে আম বাগান দিয়ে পালিয়ে যায়। গোলাগুলির সময় র‌্যাবের ২ জন সদস্য আহত হয়। 

পরবর্তীতে র‌্যাব সদস্যরা ঘটনাস্থলে তল্লাশী চালিয়ে অজ্ঞাতনামা একজন ডাকাত দলের সদস্যকে গুলিবিদ্ধ হয়ে মারাত্মক জখম অবস্থায় দেখতে পায়। তাৎক্ষনিক অজ্ঞাতনামা গুলিবিদ্ধ ডাকাত দলের সদস্য এবং আহত র‌্যাব সদস্যদ্বয়কে র‌্যাব স্কর্টের মাধ্যমে চিকিৎসার জন্য শিবগঞ্জ উপজেলা সাস্থ্য কমপ্লেক্স এ নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক গুলিবিদ্ধ অজ্ঞাতনামা ডাকাতকে মৃত ঘোষণা করেন ও মৃত্যু সনদপত্র প্রদান করেন এবং আহত র‌্যাব সদস্যদের চিকিৎসা সেবা প্রদান করেন।

র‌্যাব-৫, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের ডেপুটি কমান্ডার এএসপি আবু খায়ের জানান, সোমবার দিবাগত রাত দেড়টায় দিকে শিবগঞ্জ-চৌডালা সড়কের মোহাম্মদপুর-ত্রিমোহনী এলাকায় পৌছলে র‌্যাবের টহল দলকে লক্ষ করে গুলি ছোঁড়ে ডাকাত দলের সদস্যরা। র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি চালায়। গোলাগুলি থেমে গেলে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। তাকে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে একটি পিস্তল, গুলি ও ধারালো অস্ত্র উদ্ধার করা হয়। 

নি এম/ইমরান