eibela24.com
বৃহস্পতিবার, ২০, সেপ্টেম্বর, ২০১৮
 

 
পাকিস্তানে ভোটের দিনে বোমা হামলায় নিহত ৩১
আপডেট: ০৩:০৫ pm ২৫-০৭-২০১৮
 
 


পাকিস্তানের ১১তম সাধারণ নির্বাচনের দিন বেলুচিস্তানে বোমা হামলায় পুলিশ সদস্যসহ ৩১ জন নিহত হয়েছেন।
এতে আহত হয়েছেন কমপক্ষে ২০ জন।

বুধবার বেলুচিস্তানের কুয়েতার পূর্বাঞ্চলে একটি পুলিশ ভ্যানকে টার্গেট করে এ হামলা চালানো হয়।

স্থানীয় গণমাধ্যম সূত্র মতে, স্থানীয় পুলিশ কর্মকর্তা মোহসিন বাট বলেন, হামলাটি দেখে মনে হচ্ছে আত্মঘাতী। হামলার সঙ্গে সঙ্গে সেখানে উদ্ধারকারী দল পৌঁছেছে। ঘটনাস্থলের খুব কাছেই একটি স্কুলে নির্বাচনের ভোটগ্রহণ চলছিল। হামলার পর সেখানে ভোটগ্রহণ আপাতত স্থগিত রাখা হয়েছে।

এদিকে, বুধবার সকাল ৮টা থেকে শুরু হয়েছে পাকিস্তানের জাতীয় ও প্রাদেশিক পরিষদের নির্বাচনের ভোটগ্রহণ। সহিংসতা এড়াতে গোটা পাকিস্তানের বিভিন্ন ভোট কেন্দ্রে ৩ লাখ ৭১ হাজার সেনাসদস্যসহ প্রায় ৮ লাখ নিরাপত্তাবাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

এছাড়াও নির্বাচনকে কেন্দ্র করে পাক-আফগানের চামান সীমান্ত এলাকা তিন দিনের জন্য বন্ধ করে দিয়েছে বেলুচিস্তানের কর্তৃপক্ষ। জুলাইয়ের ২৪ থেকে ২৬ তারিখ পর্যন্ত এ সীমান্ত বন্ধ থাকবে। 

উল্লেখ্য, দুর্নীতির অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের সাজা হওয়ার পর সেনা হস্তক্ষেপের আশঙ্কার মধ্যেই বুধবার এই সাধারণ নির্বাচনে ভোট দিচ্ছে পাকিস্তানিরা।

গত জুলাইয়ে এ নির্বাচনের প্রচারের শুরু থেকে সহিংসতা ও জঙ্গি হামলায় বহু মানুষ হতাহত হয়েছে।

এর মধ্যে ১০ জুলাই আওয়ামী ন্যাশনাল পার্টির (এএনপি) এক দলীয় বৈঠকে বিস্ফোরণে ২০ জন নিহত হন। এর তিন দিনের মাথায় বেলুচিস্তান আওয়ামী পার্টির (বিএপি) এক বৈঠকে বোমা হামলায় এক প্রার্থীসহ অন্তত ১২৮ জন নিহত হন।

নি এম/