eibela24.com
রবিবার, ১৮, নভেম্বর, ২০১৮
 

 
মালয়েশিয়ান শিক্ষামেলা অনুষ্ঠিত হবে ঢাকায় 
আপডেট: ০৭:৫৭ pm ২৬-০৭-২০১৮
 
 


মালয়েশিয়ায় পড়তে ইচ্ছুক শিক্ষার্থীদের জন্য গ্লোবাল সার্ভিস (ইএমজিএস) এর উদ্যোগে প্রথমবারের মতো বাংলাদেশে ‘মালেশিয়ায় শিক্ষা ২০১৮’ শীর্ষক শিক্ষামেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে। ২৭ এবং ২৮ জুলাই রাজধানীর হোটেল আমারিতে এবং ৩০ জুলাই রেডিসন ব্লু চট্টগ্রামে বসবে মালয়েশিয়ান শিক্ষামেলা।

আয়োজকরা জানান, মেলায় মালয়েশিয়ার শীর্ষমানের শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন। তাদের বিশ্ববিদ্যালয়ে মনোনীত শিক্ষার্থীদের যোগ্যতা মূল্যায়ন করবেন। এর মধ্যে রয়েছে- এশিয়া প্যাসিফিক ইউনিভার্সিটি, ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব মালায়াওয়েলস, ইনফ্রাসট্রাকচার ইউনিভার্সিটি অব কুয়ালালামপুর, ইন্টারন্যাশনাল সেন্টার ফর এডুকেশন ইন ইসলামিক ফাইনান্স, সেগি ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি কেবাংসাআন, ইউনিভার্সিটি সাইন্স মালয়েশিয়া, ইউনিভার্সিটি অব রিডিং, ইউনিভার্সিটি অব সাউথহেমন্টন, কোয়েস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি পেরাকসহ আরও অনেক নামকরা ইউনিভার্সিটি।

মেলা সম্পর্কে মেন্টরসের সিনিয়র কনসালটেন্ট প্রদীপ রায় বলেন, মেলায় শিক্ষার্থীদের জন্য মালয়েশিয়ার শিক্ষাব্যবস্থার সব ধরনের তথ্য তুলে ধরা হবে। বাংলাদেশে অনেক শিক্ষার্থী বিদেশে উচ্চশিক্ষা গ্রহণে আগ্রহী হলেও সঠিক তথ্য ও দিক-নির্দেশনা না পাওয়ার কারণে দীর্ঘদিনের স্বপ্ন পূরণে ব্যর্থ হচ্ছেন। এ কারণে বিদেশে উচ্চশিক্ষা গ্রহণের ক্ষেত্রে প্রয়োজনীয় বিষয়গুলো সম্পর্কে শিক্ষার্থীদের স্বচ্ছ ধারণা থাকতে হবে। আর এসব বিষয়কে সর্বাধিক গুরুত্ব দিয়ে এবারের মালয়েশিয়া শিক্ষামেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে। এছাড়াও মালয়েশিয়ার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মানসম্পন্ন, আবেদন প্রক্রিয়া, ভ্রমণ ও বাসস্থান এবং অন্যান্য প্রয়োজনীয় বিষয়াদি সম্পর্কে জানাতে ‘ইএমজিএস’ এর বিশেষজ্ঞরা উপস্থিত থাকবেন।

সম্পূর্ণ উন্মুক্ত এই মেলায় শিক্ষার্থীরা অন স্পট অ্যাপ্লিকেশন করলে আবেদন ফি ছাড়ের সুযোগ পাবেন। মেলা পরিদর্শন করতে কোনো প্রবেশ মূল্য না থাকলেও আগ্রহী শিক্ষার্থীদের https://goo.gl/forms/IZU3tfDfbQIOpo1d2 এই ঠিকানায় গিয়ে প্রি-রেজিস্ট্রেশন করতে হবে। কোন ব্যাগ নিয়ে মেলা কেন্দ্রে প্রবেশ করা যাবে না।

আগ্রহী শিক্ষার্থীদের সব সার্টিফিকেট এবং অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র একটি ফাইলে করে সঙ্গে আনার পরামর্শ দিয়েছেন মেলা আয়োজকরা। বিস্তারিত জানতে- ০১৭১৩২৪৩৪১৬, ০১৯৬৯০০৯০০০।

বিডি