eibela24.com
রবিবার, ১৮, নভেম্বর, ২০১৮
 

 
রাজশাহী, সিলেট ও বরিশালে বিজিবি মোতায়েন
আপডেট: ০৫:২৪ pm ২৮-০৭-২০১৮
 
 


সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে রাজশাহী, সিলেট ও বরিশালে মোট ৫৬ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) জওয়ান মোতায়েন করা হয়েছে।

শনিবার (২৮ জুলাই) সকাল থেকে মহানগরগুলোতে বিজিবির সদস্যরা টহল দেওয়া শুরু করেছেন।

বিজিবি জনসংযোগ কর্মকর্তা মহসিন রেজা জানান, আগামী ৩০ জুলাই সিটি করপোরেশন নির্বাচনের জন্য রাজশাহীতে ১৫ প্লাটুন, বরিশালে ১৫ প্লাটুন ও সিলেটে ১৪ প্লাটুনসহ মোট ৪৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। তিন সিটি করপোরেশনের নির্বাচনি এলাকায় ৩১ জুলাই পর্যন্ত টহল দিবেন বিজিবি সদস্যরা।

রাজশাহীতে বিজিবির ব্যাটালিয়ন পরিচালক শামিম ইফতেখার আলম বলেন, নগরীর কৌশলগতভাবে গুরুত্বপূর্ণ এলাকাগুলোয় ৪৫০ জন বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়াও জরুরি মুহূর্তের জন্য চার প্লাটুন প্রস্তুত রাখা হয়েছে।

বরিশালে সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. হেলাল উদ্দিন বলেন, নগরীতে ১৫ প্লাটুন বিজিবি সদস্য টহল শুরু করেছে। জরুরি পরিস্থিতি মোকাবেলায় সেখানেও চার প্লাটুন প্রস্তুত রাখা হয়েছে। নির্বাচনের ফল ঘোষণা পর্যন্ত তারা দায়িত্ব পালন করবে বলে যোগ করেন তিনি।

সিলেটে বিজিবির কমান্ডিং অফিসার কর্নেল নাসির উদ্দিন বলেন, অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে নগরীর বিভিন্ন এলাকায় ১৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। জরুরি পরিস্থিতির জন্য তৈরি রাখা হয়েছে আরও চার প্লাটুন।

আগামী ৩০ জুন রাজশাহী, বরিশাল ও সিলেটে সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ হবে।

নি এম/