eibela24.com
বৃহস্পতিবার, ২২, নভেম্বর, ২০১৮
 

 
৩৯তম বিসিএসে ১৩৯ প্রার্থীর আবেদন বাতিল
আপডেট: ০৩:২০ pm ৩১-০৭-২০১৮
 
 


স্বাস্থ্য ক্যাডারে ৩৯তম বিশেষ বিসিএস পরীক্ষায় ১৩৯ জন প্রার্থীর আবেদন বাতিল করা হয়েছে। ব্যাচেলর অব ডেন্টাল সার্জারি (বিডিএস) ডিগ্রির সমান না হওয়ায় এসব আবেদন বাতিল করা হয়েছে। 

মঙ্গলবার সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তাদের প্রার্থিতা বাতিলের বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয় বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) সিদ্ধান্ত অনুযায়ী বিএসসি ইন হেলথ বা মেডিকেল টেকনোলজি (ডেন্টাল) ডিগ্রি বিডিএস ডিগ্রির সমমানের নয়।

এতে আরও বলা হয়, বিএমডিএস এর সিদ্ধান্ত অনুযায়ী প্রার্থীতা বাতিল করা রেজিস্ট্রেশন নম্বরধারীরা আগামী ৩ জুলাই অনুষ্ঠিতব্য লিখিত পরীক্ষায় অংশ নিতে পারবেন না। তাদের পরীক্ষা হলে না আসার জন্য অনুরোধ করা হয়েছে।

এ বিষয়ে পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক আ ই ম নেছার উদ্দিন বলেন, বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি) সিদ্ধান্ত নেয় বিএসসি ইন হেলথ/মেডিকেল টেকনোনোলজি (ডেন্টাল) ডিগ্রি ব্যাচেলর অব ডেন্টাল সার্জারির (বিডিএস) ডিগ্রির সমান নয়। ওই সিদ্ধান্তের আলোকে গত ২০ মে পিএসসিকে পত্র দেয় বিএমডিসি।

তিনি বলেন, ডেন্টাল শিক্ষার্থীদের কোর্স শেষ হওয়ার পরে সকলের একটি আলাদা আলাদা রেজিস্ট্রেশন নম্বর থাকে, কিন্তু এসব শিক্ষার্থীদের কোনো রেজিস্ট্রেশন নম্বর নেই। এ কারণে ৩৯তম বিশেষ বিসিএস পরীক্ষার জন্য আবেদনকারী ১৩৯ প্রার্থীর আবেদন বাতিল করা হয়েছে।

নি এম/