eibela24.com
মঙ্গলবার, ২০, নভেম্বর, ২০১৮
 

 
বরিশালে ডা. মনীষার উপর হামলাকারীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন
আপডেট: ১০:১২ am ০১-০৮-২০১৮
 
 


বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচন বাতিল করে আবার নির্বাচন এবং মেয়র প্রার্থী ডা. মনীষা চক্রবর্ত্তীর ওপর হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার ও বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়েছে।

মঙ্গলবার দুপুরে নগরীর অশ্বিনী কুমার হলের সামনে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন- বাসদের সদস্য সচিব ও মেয়র প্রার্থী ডা. মনীষা চক্রবর্ত্তী, জেলা সমাজতান্ত্রিক দলের সদস্য, এইচ এম ইমন, শ্রমিক ফ্রন্টের সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম, বাবুল তালুকদার, ছাত্র ফ্রন্টের সভাপতি সন্তু মিত্র।

সমাবেশে সভাপত্বি করেন বাসদ বরিশাল জেলা আহ্বায়ক ইমরান হাবিব রুমন, পরিচালনা করেন বদরুদ্দোজা সৈকত।

ডা. মনীষা চক্রবর্ত্তী বলেন, ‘স্বাধীনতার পরবর্তীতে শুধু বরিশালেই না বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে নিকৃষ্টমানের নির্বাচনের উদাহরণ তৈরি হয়েছে সোমবারের এই সিটি কর্পোরেশন নির্বাচনের মাধ্যমে। প্রত্যেকটা কেন্দ্রেই চলেছে ভোট ডাকাতির মহোৎসব। আগে থেকেই ব্যালটে সিল মেরে সরবরাহ করা, জোর করে নৌকা প্রতীকে সিল দেয়ানো, অন্য প্রতীকে সিল দিলে ব্যালট ছিঁড়ে ফেলা এমনকি মারধরের ঘটনাও ঘটেছে। আমাদের শতাধিক পোলিং এজেন্টদের বের করে দেয়া হয়েছে, মারধরের ঘটনাও ঘটেছে। এমনকি আমার নিজের স্কুলে সিল মারা ব্যালট হাতেনাতে ধরে ফেলায় আমার উপরে নৌকার পোলিং এজেন্টসহ নৌকার ব্যাচ পড়া ৭-৮ জন আমাকে ধাক্কা দিয়ে ফেলে দিয়ে শারীরিকভাবে আহত করেছে। একজন মেয়র প্রার্থীকে এভাবে কেন্দ্রের মধ্যে লাঞ্চিত করার ঘটনাটিও বিরল। আমরা লিখিতভাবে রিটার্নিং অফিসারকে অভিযোগ করার পরও কোন ধরনের ব্যবস্থা নেয়া হয়নি। তাই এই প্রহসনের নির্বাচন অবিলম্বে বাতিল করে পুনঃরায় নির্বাচন দেয়া উচিত।’

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে জেলা কার্যালয়ে গিয়ে শেষ হয়।

নি এম/