eibela24.com
সোমবার, ২৪, সেপ্টেম্বর, ২০১৮
 

 
ভাংচুরের ভয়ে গাড়ি রাস্তায় নামেনি : কাদের
আপডেট: ০৩:৪৩ pm ০২-০৮-২০১৮
 
 


সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাজধানীতে বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় শিক্ষার্থীদের আন্দোলনে ভাংচুরের ভয়ে গাড়ি সড়কে নামাননি পরিবহণ মালিক শ্রমিকরা। তবে সরকারের পক্ষ থেকে তাদেরকে গাড়ি নামানোর জন্য অনুরোধ করা হয়েছে। দেখা যাক তাঁরা কী করে।

বৃহস্পতিবার রাজধানীর সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আজকের আন্দোলনের মাত্রা ততটা তীব্র না। আশা করি সব ঠিক হয়ে যাবে। যানচলাচলও স্বাভাবিক হবে। দুর্ভোগ কমবে নগরবাসীর।

আন্দোলনরত শিক্ষার্থীদের উত্থাপিত ৯ দফা দাবি প্রসঙ্গে কাদের বলেন, তারা যে দাবি দিয়েছে, সব সমাধান হয়ে যাবে প্রস্তাবিত পরিবহন আইন সংসদে পাস হলে। আইনের খসড়া আগামী মন্ত্রিসভার বৈঠকে অনুমোদন হবে। এরপর সংসদে পাস হবে। আইন পাস হওয়ার পর বাস্তবায়ন যখন হবে, তখন সব সমস্যারই সমাধান হবে, তাদের দাবি পূরণ হয়ে যাবে।

সেতুমন্ত্রী মনে করেন, এই আইন বাস্তবায়ন হলে রাস্তায় মাছির মতো পাখির মতো যে মানুষ মারা যায়, এটা আর থাকবে না, সবাই সতর্ক হয়ে যাবে।

রাজধানীতে বাস চাপায় দু্ই শিক্ষার্থীর নিহত হওয়ার পর নিরাপদ সড়কে দাবিতে রাস্তায় নেমেছে স্কুল-কলেজের শিক্ষার্থীরা। এতে ভেঙে পড়েছে পুরো পরিবহন ব্যবস্থায়। অন্যদিকে শিক্ষার্থীদের উপর জনসমর্থনের কারণে অনেকটাই চাপে পড়েছে সরকার। এরই প্রেক্ষিতে আজ সাংবাদিকদের মুখোমুখি হন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নি এম/