eibela24.com
শনিবার, ২২, সেপ্টেম্বর, ২০১৮
 

 
বার্সার অনুশীলনে মেসি
আপডেট: ০৪:১৫ pm ০২-০৮-২০১৮
 
 


বিশ্বকাপের হতাশাজনক পারফরমেন্সের পর প্রথমবারের মতো বার্সেলোনার অনুশীলনে ফিরেছেন আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসি। বিশ্বকাপ শেষে পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী আর্জেন্টাইন অধিনায়ক প্রায় চার সপ্তাহের ছুটি কাটান। মেসির সাথে যোগ দিয়েছেন তিন স্প্যানিশ ফুটবলার- জেরার্ড পিকে, জর্ডি অ্যালবা ও সার্জিও বুসকেটস। 

মঙ্গলবার মেসি বার্সেলোনার হয়ে অনুশীলনে নেমেছেন বলে ক্লাব কতৃপক্ষ নিশ্চিত করেছে। 
 
বিশ্বকাপ জেতার স্বপ্ন নিয়ে রাশিয়া বিশ্বকাপে পাড়ি জমান আর্জেন্টিনার মেসি। কিন্তু শেষ ষোলোর ম্যাচে ফ্রান্সের বিপক্ষে ৪-৩ ব্যবধানে হেরে বিদায় নেয় তার দল। এরপর মেসি আর্জেন্টিনার হয়ে খেলা চালিয়ে যাবেন নাকি জাতীয় দল থেকে অবসর নেবেন তা নিয়ে জল্পনা-কল্পনা চলছে। তবে মেসি এখনো আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে তার ভবিষ্যতের কথা কিছুই নিশ্চিত করেননি। 
 
বিশ্বকাপের ওই পারফর্মেন্সের হতাশা কাটিয়ে বার্সেলোনায় ফিরেছে ৩১ বছর বয়সী আর্জেন্টাইন সুপারস্টার। তার অনুপ্রেরণায় কাতালানীয় ক্লাবটি ২০১৭-১৮ মৌসুমে কোচ আর্নেস্টো ভালভার্দের অধীনে প্রথম ঘরোয়া দ্বিমুকুট জয় করেছে।
 
এবারের ব্যক্তিগত চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদোর প্রতিরোধ ছাড়াই ২০১৮-১৯ মৌসুমে লা লিগায় নামতে যাচ্ছেন মেসি। আগামী ১৮ আগস্ট লা লিগায় নিজেদের প্রথম ম্যাচে বর্তমান চ্যাম্পিয়নরা নিজেদের মাঠ ন্যু ক্যাম্পে অ্যালাভেসের মোকাবিলা করবে।
 
এদিকে, রিয়াল মাদ্রিদের সঙ্গে নয় বছরের সম্পর্ক চুকিয়ে যোগ দিয়েছেন ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসে। ১১২ মিলিয়ন ইউরোতে জুভেন্টাসের সঙ্গে চুক্তিবদ্ধ হওয়া পর্তুগিজ তারকা রোনালদোও আজ নতুন ক্লাবে তার অনুশীলন শুরু করেছেন। ধারণা করা হচ্ছে আগামী ১৮ আগস্ট শিয়েভোর বিপক্ষে সিরি এ মৌসুম শুরু করার ম্যাচে জুভেন্টাসের হয়ে অভিষেক হবে রোনালদোর।
 
এর আগে, আগামী শনিবার ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে রোনালদোর সাবেক ক্লাব মাদ্রিদের মুখোমুখি হবে জুভেন্টাস। এর আগে বৃহস্পতিবার এমএলএস অল-স্টারের দলের মোকাবিলা করবে। তবে এই ম্যাচগুলোতে রোনালদোর খেলার সম্ভাবনা নিয়ে শঙ্কা রয়েছে।

নি এম/