eibela24.com
শনিবার, ২২, সেপ্টেম্বর, ২০১৮
 

 
১৪ বছর পর সাবেক অর্থমন্ত্রী কিবরিয়া হত্যা মামলার আসামী গ্রেফতার
আপডেট: ০২:৫১ pm ০৪-০৮-২০১৮
 
 


সাবেক অর্থমন্ত্রী শাহ এ এস এম কিবরিয়া হত্যার প্রায় ১৪ বছর পর মামলার চার্জশীটভূক্ত পলাতক আসামী মহিবুর রহমান (৪৭)কে পুলিশ গ্রেফতার করেছে। 

হবিগঞ্জ সদর থানা পুলিশ শুক্রবার ভোর রাতে তাকে গ্রেফতার করেছে। 

গোপন সংবাদের ভিত্তিতে হবিগঞ্জ সদর মডেল থানার ওসি ইয়াছিনুল হক ও এএসআই বিল্লাল হোসেনের নেতৃত্বে পুলিশ হবিগঞ্জ সদর উপজেলার কাটাখালি গ্রামে অভিযান চালায়। এ সময় ওই গ্রামের রফিক মিয়ার পুত্র কিবরিয়া হত্যা মামলার পলাতক আসামী মহিবুর রহমানকে পুলিশ তার বাড়ি থেকে গ্রেফতার করে। 

হবিগঞ্জ সদর থানার ওসি ইয়াছিনুল হক জানান, মহিবুর রহমান দীর্ঘদিন ধরে মালয়েশিয়া অবস্থান করছিল। এর আগে একাধিকবার সে গোপনে দেশে এসে পুনরায় চলে যায়। সম্প্রতি সে দেশে আসে। এ খবর পেলে পুলিশ তাকে গ্রেফতারে তৎপরতা শুরু করে। শুক্রবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়েছে। গতকাল শুক্রবারই আদালতের মাধ্যমে তাকে কারাগারে প্রেরণ করা হয়েছে। গ্রেফতারকৃত মহিবুর রহমান কিবরিয়া হত্যা ও বিস্ফোরক আইনে দায়েরকৃত মামলার চার্জশীটভূক্ত আসামী।

প্রসঙ্গত, ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জ সদর উপজেলার বৈদ্যের বাজারে দুর্বৃত্তদের গ্রেনেড হামলায় সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া, তার ভাতিজা শাহ মঞ্জুর হুদাসহ ৫ জন নিহত হন। এ ঘটনায় হত্যা এবং বিস্ফোরক আইনে দু’টি মামলা দায়ের করা হয়। হত্যা মামলাটি সিলেট দ্রুত বিচার আদালতে বিচারাধীন রয়েছে।

নি এম/ছনি