eibela24.com
সোমবার, ১৮, ফেব্রুয়ারি, ২০১৯
 

 
এক হাসিতেই দেশ অস্থিতিশীল: এরশাদ
আপডেট: ১০:০৫ pm ০৪-০৮-২০১৮
 
 


জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, একটি হাসি গোটা দেশকে অস্থিতিশীল করে তুলেছে। তারা আজ মানুষ মরলে হাসে। তাদের কাছে মানুষের কোনো মূল্য নেই।

শনিবার দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে জাতীয় আইনজীবী ফেডারেশনের ত্রি-বার্ষিক সম্মেলনে নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানের সমালোচনা করে এ কথা বলেন তিনি। 

জাপা চেয়ারম্যান বলেন, ‘একটি হাসি গোটা দেশকে অস্থিতিশীল করে তুলেছে। তারা আজ মানুষ মরলে হাসে। তাদের কাছে মানুষের কোনো মূল্য নেই। কোমলমতি শিশুরা রাজনীতি বোঝে না। তারা বাচঁতে চায়। তারপরও তাদের ওপর ছাত্রলীগ যেভাবে হামলা করল, তা দুঃখজনক। পরিবহন শ্রমিকদের কাছে আজ আমরা জিম্মি। বাস চলুক আর না চলুক, সরকারকে অনুরোধ করব, তাদের সাথে কোনো আপোষ নয়। আইন সবাইকে মানতে হবে।’

এরশাদ আরও বলেন, ‘রাজনীতিবিদদের এখন কোনো সম্মান নেই। সে জন্য নিজেকে সৈনিক পরিচয় দিই। বর্তমান সংসদে ১৫৪ জন এমপি বিনা ভোটে নির্বাচিত। তাঁদের রাজনীতিবিদ বলিই বা কী করে।’

এরশাদ বলেন, ‘১৪ বছর নয় মাস পর মঞ্জু হত্যা মামলা করা হলো আমার বিরুদ্ধে। জিয়া হত্যার বিরুদ্ধে অভিযুক্ত মঞ্জু। অথচ তারা জিয়া হত্যার বিচার চায় না। যখনই মঞ্জু হত্যার রায় ঘোষণার সময় হয়, তখনই জজ পরিবর্তন করা হয়। এই পর্যন্তু সাতটি জজ পরিবর্তন করা হয়েছে। আমার মতো নির্যাতিত রাজনীতিবিদ যেন আর জন্মগ্রহণ না করে।’ তিনি বলেন, সামনে নির্বাচন। এখনও কোনো সিদ্ধান্ত নেই নেই। গত কয়েকবছর অনেক বঞ্চণার শিকার হয়েছি। আর হতে চাইনা। ভেবে চিন্তেই সঠিক সিদ্ধান্ত নেবো।

এরশাদ বলেন, আমি রাস্তায় বেরুলেই দেখি ফুটপাতে মানুষ শুয়ে আছে। খাবার নেই, চাকরি নেই। কেউ দেখে না। আর এটাই হচ্ছে আমাদের উন্নয়নের মহাসড়ক।

আইনজীবী ফেডারেশনের সভাপতি শেখ মুহাম্মদ সিরাজুল ইসলামের সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তব্য দেন জাপা কো-চেয়ারম্যান জি এম কাদের, মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার, আওয়ামী লীগের নেতা ও বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান আবদুল বাসেত মজুমদার প্রমুখ।

নি এম/