eibela24.com
রবিবার, ১৮, নভেম্বর, ২০১৮
 

 
চাঁপাইনবাবগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড
আপডেট: ১০:০০ pm ০৬-০৮-২০১৮
 
 


যৌতুকের দাবিতে শ্বাসরোধ করে স্ত্রী হত্যার অভিযোগে চাঁপাইনবাবগঞ্জে এক পাষন্ড স্বামীকে মৃতুদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানার আদেশও দেয়া হয়েছে। 

মৃত্যুদন্ডপ্রাপ্ত ব্যক্তি হচ্ছে, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ছত্রাজিতপুর-বিশ্বাসপাড়ার রাব্বানী মন্ডলের ছেলে শহীদুল ইসলাম (৩০)। অভিযোগ প্রমানিত না হওয়ায় ওই মামলা থেকে দুইজনকে খালাস দেয়া হয়েছে। 

সোমবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক, জেলা ও দায়রা জজ লিয়াকত আলী মোল্লা আসামীর উপস্থিতিতে এ রায় প্রদান করেন। 

খালাসপ্রাপ্তরা হচ্ছে, শহীদুলের পিতা রাব্বানী মন্ডল ও মা নিলুফা ইয়াসমিন।

পিপি এ্যাড. জবদুল হক জানান, বিয়ের পর থেকেই শহীদুল ইসলাম তার স্ত্রী কুলসুম বেগমের কাছে এক লাখ টাকা যৌতুক দাবি করে আসছিলো। যৌতুক না দেয়ায় সে তার স্ত্রীকে প্রায়শই মারধর করতো। ২০১৩ সালের ৭ অক্টোবর শহীদুল ইসলাম তার স্ত্রী কুলসুম বেগমকে শ্বাসরোধ করে হত্যা করে। ওইদিনই কুলসুমের বাবা সদর উপজেলার নারায়ণপুর ইউনিয়নের ডাকাত পাড়ার আব্দুল লতিফ বাদী হয়ে শহীদুল ইসলামসহ তার পিতা রাব্বানী মন্ডল ও মা নিলুফা ইয়াসমিনের বিরুদ্ধে শিবগঞ্জ থানায় মামলা দায়ের করেন। গ্রেপ্তারের পর আসামী শহিদুল ইসলাম আদালতে দোষ স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দী প্রদান করেন।

শিবগঞ্জ থানার এস.আই মাসুদ রানা ওই বছরের ২৮ নভেম্বর আদালতে তাদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। আদালত ওই মামলায় ১৭ জনের সাক্ষগ্রহন করেন। দীর্ঘ শুনানী শেষে আদালত এই রায় প্রদান করেন। তবে শহীদুলের পিতা রাব্বানী মন্ডল ও মা নিলুফা ইয়াসমিন এর বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাদের খালাস দেন।

নি এম/ইমরান