eibela24.com
মঙ্গলবার, ১৮, সেপ্টেম্বর, ২০১৮
 

 
র‌্যাংকিংয়ে উন্নতি সাকিব-তামিমের
আপডেট: ১০:১২ am ০৭-০৮-২০১৮
 
 


ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টে হতাশা জনক পারফরম্যান্সের পর ওয়ানডেতে চমক দেখায় বাংলাদেশ দল।

সোমবার টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে নিজেদের করে নিয়েছে টাইগাররা। তিন ম্যাচের এই সিরিজ জয়ে সবচেয়ে বড় অবদান রেখেছেন সাকিব আল হাসান ও তামিম ইকবাল। এতে আইসিসির টি-টোয়েন্টি ব্যাটিং র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে বাংলাদেশের দুই অভিজ্ঞ ব্যাটসম্যানের।

ছোট ফরম্যাটের সিরিজের তিন ম্যাচে সর্বোচ্চ ১০৩ রান করেছেন দলের অধিনায়ক সাকিব। অন্যদিকে ওপেনার তামিমের ব্যাট থেকে এসেছে মোট ৯৫ রান। 

এতে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থার ব্যাটিং র‌্যাংকিংয়ে ৮ ধাপ এগিয়ে ৪৫তম হয়েছেন সাকিব। আর ৬ ধাপ এগিয়ে ৩৯তম স্থানে উঠে এসেছেন তামিম।

এই সিরিজে আনসাং হিরো মাহমুদুল্লাহ রিয়াদ। বড় কোনো ইনিংস নেই। তবে পুরো সিরিজ জুরেই খেলেছেন কার্যকরী ইনিংস। কম বল খরচ করে তিন ম্যাচে করেছেন ৩৫, ১৩ ও ৩২ রান। র‌্যাকিংয়ে ডান-হাতি এই ব্যাটসম্যান ৩ ধাপ এগিয়ে ৩৬ এ অবস্থান করেছেন। যদিও এটি পাকিস্তানের দলপতি সরফরাজ আহমেদের সঙ্গে যৌথ সেরা।

টাইগারদের এই সফরে ব্যাট হাতে জুনিয়ররা জ্বলে না উঠতে পারলেও যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় সিরিজ নির্ধারণী ম্যাচে চমক দেখান লিটন দাস। বাম-হাতি এই ওপেনার ৩২ বলে ৬১ রানে টর্নেডো ইনিংস খেলেন। আর তাই ২২ ধাপ এগিয়ে ৭১তম অবস্থানে এসেছের ২৩ বছর বয়সী এই তরুণের। রেটিং পয়েন্ট দাঁড়িয়েছে ৩৫১। 

নি এম/