eibela24.com
বুধবার, ২৬, সেপ্টেম্বর, ২০১৮
 

 
নিকোলাস মাদুরোকে হত্যা-প্রচেষ্টার প্রতিবাদে বিক্ষোভ
আপডেট: ১০:৪৫ am ০৭-০৮-২০১৮
 
 


ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোকে হত্যা-চেষ্টার প্রতিবাদে তার সমর্থকরা সোমবার রাজধানী কারাকাসের রাস্তায় নেমে বিশাল বিক্ষোভ-সমাবেশ করেছে। মাদুরোর সমর্থনে আয়োজিত সমাবেশে তারা বলেছেন, “আমরা দেশের ভেতরে হস্তক্ষেপকে সম্পূর্ণভাবে প্রত্যাখ্যান করছি।”

এদিকে ভেনিজুয়েলার অ্যাটর্নি জেনারেল তারেক সাব বলেছেন, প্রেসিডেন্ট মাদুরোকে যারা হত্যার ব্যর্থ প্রচেষ্টা চালিয়েছে তাদেরকে আইনের আওতায় আনার জন্য পূর্ণ শক্তি নিয়োগ করা হবে। তিনি বলেন, হত্যা-প্রচেষ্টার আগের দিন সন্ত্রাসীরা কোথায় অবস্থান করছিল তা এরইমধ্যে চিহ্নিত করা হয়েছে। এছাড়া, এই হত্যা-প্রচেষ্টার সঙ্গে জড়িতদের আন্তর্জাতিক যোগসাজশের কথাও পরিষ্কার হয়েছে।  

রবিবার রাতে ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো সামরিক বাহিনীর এক অনুষ্ঠানে যোগ দেয়ার সময় তাকে লক্ষ্য করে ড্রোন হামলার ঘটনা ঘটে। তবে তিনি অক্ষত ছিলেন। রাজধানী কারাকাসে দেশটির সামরিক বাহিনীর ৮১তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে প্রেসিডেন্ট বক্তৃতা দেয়ার সময় ড্রোনের মাধ্যমে বিস্ফোরণ ঘটানো হয়। এর সঙ্গে আমেরিকার কোনো সম্পর্ক নেই বলে জানিয়েছেন মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টন।

নি এম/