eibela24.com
বুধবার, ২৬, সেপ্টেম্বর, ২০১৮
 

 
নির্বাচনে অংশ নেওয়া ছাড়া বিএনপির পথ নেই: বাণিজ্যমন্ত্রী
আপডেট: ০৩:৩৭ pm ১২-০৮-২০১৮
 
 


জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করা ছাড়া বিএনপির কোনো পথ নেই বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। 

রবিবার সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত জ্যাং জু এর সঙ্গে বৈঠক শেষে এ কথা বলেন ক্ষমতাসীন দলের প্রবীণ এই নেতা। 

তোফায়েল আহমেদ বলেন, আগামী নির্বাচনে অংশগ্রহণ করা ছাড়া বিকল্প কিছু নেই। কারণ নির্বাচন না করে আবার সেই ২০১৩-১৪ মতো যদি জ্বালাও-পোড়াও করতে যায়, বিএনপি নামক রাজনৈতিক দলটি তখন গভীর সংকটে পড়বে।

নির্বাচনের নিরপেক্ষতা নিয়ে বিএনপির আশঙ্কার কারণ নেই বলেও মনে করেন বাণিজ্যমন্ত্রী। বলেন, ‘গতকালও সিলেটে বিএনপি প্রার্থী জিতেছে। নির্বাচন নিরপেক্ষ না হলে তো তিনি জিততে পারতেন না। আমারা প্রত্যাশা করি, তারা নির্বাচনে অংশ নেবে।’

বিএনপি নেতারা যেমন ভোট বর্জন করে আন্দোলনের প্রস্তুতি নেয়ার কথা বলছেন, তেমনি কেউ কেউ আবার নির্বাচনের প্রস্তুতি নেয়ার আহ্বানও জানাচ্ছেন। এর মধ্যে নির্বাচনকালীন নির্দলীয় সরকারের চেয়ে বড় হয়ে উঠেছে দুর্নীতি মামলায় কারাদণ্ড পাওয়া দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির বিষয়টি। দলীয় নেত্রীকে ছাড়া ভোটে যাবেন না-এই বিষয়টিতে অবশ্য বিএনপি নেতাদের মধ্যে কোনো দ্বিমত নেই।

তোফায়েল বলেন, ‘বিএনপির নির্বাচনে অংশ নেয়া ছাড়া বিকল্প কিছু নেই।… ২০১৪ সালের নির্বাচনে অংশগ্রহণ না করে  বিএনপি যে ভুল করেছে তারা এখন তা উপলব্ধি করে বলে আমার ধারণা।’

খালেদা জিয়ার কারা জীবনে সরকারের হাত নেই উল্লেখ করে তোফায়েল বলেন, ‘আদালত তার ব্যাপারে সিদ্ধান্ত নেবে। তিনি ছাড়া পাবেন কি পাবেন না।

আসন্ন সংসদ নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে বলে চীনের রাষ্ট্রদূতকে আশ্বস্ত করার কথাও জানিয়েছেন তোফায়েল।

নি এম/