eibela24.com
বুধবার, ২৬, সেপ্টেম্বর, ২০১৮
 

 
ফের চোখ মেরে ক্যামেরায় ধরা পড়লেন রাহুল গান্ধী
আপডেট: ০৯:৩৮ pm ১২-০৮-২০১৮
 
 


ফের চোখ মেরে ক্যামেরায় ধরা পড়লেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। সংসদে জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার পর এবার রাহুল ইশারা করলেন ভারতের রাজস্থান প্রদেশ কংগ্রেস কমিটির সভাপতি সচিন পাইলটকে। যা নিয়ে ফের বিতর্ক শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

রাজস্থান বিধানসভা নির্বাচনের প্রচারের সূচনা করতে শনিবার রাজস্থানের জয়পুরে যান রাহুল গান্ধী। সেখানে রোড শো’র পর সভা করেন কংগ্রেস সভাপতি। সেই সভাতেই সচিন পাইলটকে চোখ মেরে কিছু ইশারা করেন তিনি। সভায় রাজস্থান কংগ্রেসের অন্যতম বরিষ্ঠ নেতা অশোক গেহেলোতকেও আলিঙ্গন করেন তিনি।

গত ২০ জুলাই লোকসভায় অনাস্থা বিতর্ক চলাকালে দলীয় সংসদ সদস্য জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে উদ্দেশ্য করে চোখ মারেন রাহুল। সংসদে কংগ্রেস সভাপতির এমন আচরণ নিয়ে কম বিতর্ক হয়নি। সোশ্যাল মিডিয়ায় হাসির ফোয়ারা ছোটে।

শনিবার প্রকাশিত এক সাক্ষাৎকারে রাহুলের এই আচরণকে শিশুসুলভ বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আর সেদিনই ফের চোখ মেরে ক্যামেরায় ধরা পড়লেন রাহুল গান্ধী।

শনিবার জয়পুরের রামলীলা ময়দানে কংগ্রেসের সভায় তখন হাজির নেতাকর্মীরা। তার মধ্যেই সচিন পাইলটকে এক চোখ বন্ধ করে ইশারা করেন রাহুল গান্ধী। অশোক গেহেলোতকে আলিঙ্গন করতে বলার জন্যই রাহুল এমন ইঙ্গিত করেন বলে মনে করা হচ্ছে।

দীর্ঘদিন ক্ষমতার বাইরে থাকার পর এবার রাজস্থানে আশার আলো দেখছে কংগ্রেস। বিশেষজ্ঞরা মনে করছেন, সেই আশায় পানি ঢালতে পারে কংগ্রেসেরই অভ্যন্তরীণ কোন্দল। সে রাজ্যে কংগ্রেসে দুই নেতা অশোক গেহেলোত ও সচিন পাইলটের বিবাদ ভাবাচ্ছে কংগ্রেস নেতৃত্বকে। তাই ভোটের আগে দু’পক্ষকে একজোট দেখাতে চেষ্টার কসুর করছে না দল।

এদিন রাহুলের ইশারার পরই অশোক গেহেলোতকে আলিঙ্গন করেন সচিন পাইলট। এই দৃশ্যে মঞ্চে উপস্থিত নেতাদের মধ্যে হাসির রোল ওঠে।

নি এম/