eibela24.com
বুধবার, ২১, নভেম্বর, ২০১৮
 

 
ভারতে গ্রামবাসীদের গাছে বেঁধে অত্যাচার চালাল মাওবাদীরা
আপডেট: ০৩:০৮ pm ০৯-০৯-২০১৮
 
 


ভারতে ‌নিরীহ গ্রামবাসীদের ওপর মাওবাদীরা যে অত্যাচার চালায় এ কথা নতুন নয়। কিন্তু এবারে যে ঘটনাটি ঘটল তার জন্য ভয়ে-আতঙ্কে রয়েছেন গ্রামবাসীরা। গাছে বেঁধে ৩৫ জন গ্রামবাসীকে বেধড়ক মারধরের ঘটনা ঘটেছে দান্তেওয়াড়ায়। জানা গিয়েছে, গ্রামবাসীদের নিজেদের সভায় ডাকে মাওবাদীরা। যেতে অস্বীকার করায় তাদের উপর চলে অকথ্য অত্যাচার। 

এই ভয়ানক ঘটনা ঘটেছে ছত্তিশগড়ের দান্তেওয়াড়ার ফুলপাড় গ্রামে।

কুয়াকোন্ডা পুলিশ স্টেশন এলাকার মধ্যেই ফুলপাড় গ্রাম। মাওবাদীদের অত্যাচারের কথা জানতে পেরে গ্রামবাসীদের কাছে পৌঁছায় পুলিশ। ঘটনাস্থলে আসেন দান্তেওয়াড়ার এসপি অভিষেক পল্লাভা। 

তিনি জানিয়েছেন, মাওবাদীদের জোনাল কমিটির বৈঠকে গ্রামবাসীদের 'ব্রেন ওয়াশ'‌-এর পরিকল্পনা ছিল। সেই বৈঠকে যেতেই অস্বীকার করে গ্রামবাসীরা। তার জেরেই, নৃশংস অত্যাচার চলে তাঁদের উপর। গাছে বেঁধে গ্রামবাসীদের উপর এলোপাথাড়ি লাঠি চালাতে থাকে মাওবাদীরা, বলে জানিয়েছেন আহত এক গ্রামবাসী। 

আহতদের মধ্যে ১০ জনের অবস্থা আশঙ্কাজনক। আহতরা দান্তেওয়াড়া জেলা হাসপাতালে ভর্তি হলেও, চিকিত্‍সা নিতে অস্বীকার করছেন। এসপি পল্লাভা জানাচ্ছেন, মাওবাদীদের ফের হামলার ভয়েই গ্রামবাসীরা চিকিত্‍সা নিচ্ছেন না। পুলিশের সাহায্য নেওয়ার অভিযোগ এনে ফের একইরকম অত্যাচার চলবে তাঁদের উপর বলে আশঙ্কায় গ্রামবাসীরা। তবে, আতঙ্কিত গ্রামবাসীদের সমস্ত রকম আশ্বাস দিয়েছে পুলিশ। 

এসপি জানিয়েছে, কুয়াকোন্ডা পুলিশ স্টেশন এলাকায় এই ধরণের মাওবাদী তাণ্ডব এর আগে হয়নি। একে একে মাওবাদীদের প্রথম সারির নেতারা গ্রেপ্তার হওয়ায় এভাবেই আতঙ্ক ছড়াচ্ছে তারা। পুলিশের কথামতো এবং আশ্বাস পেয়ে আহত ৯ গ্রামবাসী মাওবাদীদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে।‌

নি এম/