eibela24.com
শুক্রবার, ১৬, নভেম্বর, ২০১৮
 

 
দেশকে অস্থিতিশীল করতে কিছু গণমাধ্যম উদ্দেশ্যপ্রণোদিতভাবে সংবাদ পরিবেশন করে: কাদের
আপডেট: ০৩:৫৫ pm ০৯-০৯-২০১৮
 
 


দেশকে অস্থিতিশীল করতে কিছু গণমাধ্যম উদ্দেশ্যপ্রণোদিতভাবে সংবাদ পরিবেশন করে থাকে বলে অভিযোগ করেছেন  সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তাদের এ ধরনের সংবাদ পরিবেশন থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন তিনি। 

রবিবার (৯ সেপ্টেম্বর) সৈয়দপুর বিমানবন্দরে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

শনিবার (৯ সেপ্টেম্বর) একাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে গণসংযোগ করতে দলীয় নেতাদের সঙ্গে নিয়ে উত্তরবঙ্গ সফরে যান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। ঢাকা থেকে নীলসাগর এক্সপ্রেস ট্রেনে চেপে নীলফামারী যান তিনি। এই ট্রেনযাত্রায় বেশ কিছু স্টেশনে ট্রেন থামিয়ে জনসভা ও পথসভায় অংশ নেন ওবায়দুল কাদেরসহ দলীয় নেতারা। এর ফলে ট্রেনটি শেষ গন্তব্যে পৌঁছতে প্রায় পাঁচ ঘণ্টা দেরি হয়। এছাড়াও প্রতিটি স্টেশন থেকে বিপুল সংখ্যক দলীয় নেতা-কর্মী আন্তঃনগর এক্সপ্রেস ট্রেনটির ভেতরেসহ ছাদে ওঠায় ট্রেনের নিয়মিত যাত্রীরা দুর্ভোগে পড়েন। 

এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করে নির্বাচনি ট্রেনযাত্রার কারণে যাত্রীরা দুর্ভোগে পড়েছেন কিনা  সাংবাদিকদের এমন প্রশ্ন করলে ওবায়দুল কাদের বলেন,  মানুষের দুর্ভোগ হয়নি। ট্রেনযাত্রায় পথিমধ্যে ১৭-১৮ টি পথ সভায় মানুষের বাঁধ ভাঙ্গা স্রোত ছিল। উন্নয়নের পথে অচিন্তনীয় গণ জোয়ারে পথ সভাগুলো জন সমুদ্রে পরিণত হয়েছিল। কিন্তু, কিছু গণমাধ্যম দেশকে অস্থিতিশীল করতে উদ্দেশ্যপ্রণোদিতভাবে সংবাদ পরিবেশন করে থাকে। এসব থেকে তাদের বিরত থাকার আহ্বান জানান তিনি। 

সংবাদ সম্মেলনে তিনি বলেন, দেশে যদি কোন ব্যর্থ দলের নাম নিতে হয়, তাহলে প্রথমেই বিএনপির নাম আসে। বিএনপি-জামায়াত গত ১০ বছরেও ১০ মিনিট রাস্তায় দাঁড়াতে পারেনি। তাদের সাংগঠনিক অবস্থা ভেঙে পড়েছে। জনবিছিন্ন হয়ে পড়েছে তারা। বিএনপির কেন্দ্রীয় নেতারা অফিসে বসে হিন্দি সিরিয়াল দেখে আর মোবাইল ফোনে পুলিশ কোথায় কী করছে খবর নেয়।

নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেন, নেতা-কর্মীরা ঐক্যবদ্ধ থাকলে আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগকে ঠেকানোর কোনও শক্তি নেই।

ওবায়দুল কাদের আশঙ্কা প্রকাশ করে বলেন, আমাদের কাছে খবর আছে, দেশে-বিদেশে ২০১৪ সালের মতো কীভাবে সহিংসতা করা যায় তা নিয়ে ষড়যন্ত্র চলছে। বিএনপি জামায়াত ২০১৪ সালের মতো জ্বালাও পোড়াও অগ্নি সংযোগের প্রস্তুতি নিচ্ছে। তবে এসব করে লাভ হবে না। আমরা জনগণকে নিয়ে তা প্রতিহত করব। এ ব্যাপারে সবাইকে সজাগ থাকার আহ্বান জানান তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মন্ত্রীর সফরসঙ্গী সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক প্রমুখ।

নি এম/