eibela24.com
বৃহস্পতিবার, ১৫, নভেম্বর, ২০১৮
 

 
চিতলমারী-বোয়ালিয়া-শৈলদাহ সড়কের বেহাল দশা
আপডেট: ০৫:৪১ pm ১০-০৯-২০১৮
 
 


বাগেরহাটের চিতলমারী-বাবুগঞ্জ-শৈলদাহ সড়কটি যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। ১২ ফুট চওড়া ব্যস্ত এই সড়কটির এখন বেহাল দশা। দেখভালের যেন কেউ নেই। ফলে উপজেলা সদর থেকে বোয়ালিয়া, বাবুগঞ্জ, আমবাড়ি, বাংলাবাজার, শৈলদাহ হয়ে পার্শ্ববর্তী টুঙ্গিপাড়া এবং নাজিরপুর উপজেলায় যাতায়াতকারীরা চরম ভোগান্তির শিকার হচ্ছে। এলাকায় উৎপাদিত সবজি, মাছসহ পন্যবাহী যানবাহন এই সড়ক দিয়ে দেশের বিভিন্ন স্থানে যেতে বাধাগ্রস্থ। দু’টি কলেজ, তিনটি মাধ্যমিক, দু’টি সরকারী প্রাথমিক বিদ্যালয় ও চারটি কিন্ডারগার্টেনের ছাত্রছাত্রীরা যাতায়াতে চরম ভোগান্তির শিকার হচ্ছে। এ অবস্থায় সড়কটি দ্রুত সংস্কারের দাবি জানিয়েছে এলাকাবাসী।

স্থানীয় বাসিন্দা প্রমথ বালা বলেন, ‘শেরে বাংলা ডিগ্রী কলেজের সামনে প্রায় এক কিলোমিটার রাস্তায় বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। একটু বৃষ্টি হলেই যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। রাস্তাটি দ্রুত সংস্কার হওয়া জরুরী।’

শেরে বাংলা ডিগ্রি কলেজের একাধিক ছাত্র-ছাত্রী বলেন, দীর্ঘদিন সড়কটি সংস্কারহীন থাকায় প্রতিদিন চরম বিপাকে পড়ছেন শিক্ষক-শিক্ষার্থী ও এলাকাবাসি।  জরুরিভাবে এ সড়কটি সংস্কারের জন্য জনপ্রতিনিধি ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট দাবি জানাচ্ছি। 

চিতলমারী  উপজেলার উপ-সহকারী প্রকৌশলী মেহেদী মাসুদ সোমবার জানান, চিতলমারী হতে শৈলদাহ পর্যন্ত প্রায় আট কিলোমিটার রাস্তার মধ্যে চার কিলোমিটারের কাজ শুরু হয়েছিল। কিন্তু বর্ষাকালে ভারী যানবাহন চলাচলের ফলে সড়কটি ক্ষতিগ্রস্থ হয়েছে। আবারো কাজ শুরু হবে।

নি এম/বিভাষ