eibela24.com
শুক্রবার, ২১, সেপ্টেম্বর, ২০১৮
 

 
ছেলেসহ ব্যবসায়ী রাগীব আলী ফের কারাগারে
আপডেট: ০৮:৫৫ pm ১২-০৯-২০১৮
 
 


সিলেটের তারাপুর চা বাগান আত্মসাত নাটকের শেষ পর্বে আবারও কারাগারে গেলেন ব্যবসায়ী সৈয়দ রাগীব আলী। 

বুধবার ( ১২ সেপ্টেম্বর) ছেলে আব্দুল হাইসহ তাকে কারাগারে পাঠায় আদালত।

সিলেটের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আদালতের ম্যাজিট্রেট মোহাম্মদ মোস্তাইন বিল্লাহ মন্ত্রণালয়ের স্মারক জালিয়াতি ও ভূমি আত্মসাতের মামলায় তাদের ফের কারাগারে প্রেরণের নির্দেশ দেন। জেলা জজ কোর্টের অতিরিক্ত পিপি এডভোকেট শামিম আহমদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বুধবার বেলা সাড়ে ১১টার দিকে তারাপুর চা বাগানের দেবোত্তর সম্পত্তিতে অবৈধ স্থাপনা নির্মাণের মাধ্যমে হাজার কোটি টাকার ভূমি আত্মসাৎ এবং জালিয়াতির একটি মামলায় রাগীব আলী ও তার ছেলে আব্দুল হাইয়ের পক্ষে জামিন আবেদন করা হয়। শুনানি শেষে আদালত তার জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে প্রেরণের নির্দেশ দেন। এর আগে আলোচিত এই মামলায় ২০১৭ সালের ২ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) রাগীব আলী ও তার ছেলে আব্দুল হাইয়ের বিরুদ্ধে দণ্ডবিধির পাঁচটি ধারায় পৃথক ধারায় সর্বমোট ১৪ বছর করে কারাদণ্ড প্রদান করেন সিলেট মুখ্য মহানগর হাকিম সাইফুজ্জামান হিরুর আদালত। মামলায় সাজাপাপ্ত রাগীব আলী এর আগে জামিনে মুক্তি পেয়েছিলেন। এরপর চলতি বছরের ৯ আগস্ট এই রায়ের বিরুদ্ধে আসামীরা আপীল করলে সেদিন নিম্ন আদালতের দেয়া ১৪ বছরের সাজা বহাল রেখে রায় এবং বুধবার (১২ সেপ্টেম্বর) নিম্ন আদালতে হাজির হওয়ার নির্দেশ প্রদান করেন বিশেষ জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক।

সিলেটের অন্যতম প্রভাবশালী ব্যক্তি রাগীব নিজ অনুসারীদের কাছে ‘দানবীর’ নামে খ্যাত ছিলেন। এই মামলায় বছরখানেক জেল খাটার পর বর্তমানে ছেলেসহ জামিনে ছিলেন তিনি।

নি এম/