eibela24.com
সোমবার, ১৭, জুন, ২০১৯
 

 
ভারত-পাকিস্তান সীমান্তে জওয়ানদের সঙ্গে দশেরা পালন স্বরাষ্ট্রমন্ত্রীর
আপডেট: ১০:৫৬ am ২১-১০-২০১৮
 
 


রাজস্থানে ভারত-পাকিস্তান সীমান্তে বিএসএফ জওয়ানদের সঙ্গে দশেরা পালন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ। এদিন তিনি শস্ত্র পূজাও করেন। এই প্রথম বিজয়া দশমীতে কোনও কেন্দ্রীয় মন্ত্রী ভারত-পাক সীমান্তে গিয়ে শস্ত্র পূজা করলেন। এদিন বিএসএফ জওয়ানদের পরিবারের লোকজনের সঙ্গেও কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। এরপর সবার সঙ্গে খাওয়া-দাওয়াও করেন রাজনাথ।

সীমান্তে নজরদারি ও দেশের অভ্যন্তরে অশান্তির সময় আইন-শৃঙ্খলা বজায় রাখা এবং মাওবাদী মোকাবিলায় বিএসএফ  জওয়ানদের ভূমিকার প্রশংসা করেন রাজনাথ সিংহ। 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বন্ধুত্বপূর্ণ প্রতিবেশীর ভূমিকা পালন করার বদলে পাকিস্তান সন্ত্রাসবাদে মদত দেয়। পাকিস্তান থেকে জঙ্গিরা ভারতে অনুপ্রবেশ করে। তাদের বিরুদ্ধে লড়াই করার ক্ষেত্রে সেনাবাহিনী, পুলিশ ও আধাসেনার মধ্যে সমন্বয় আছে।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, জম্মু ও কাশ্মীরে ভারত-পাক সীমান্তে নিরাপত্তা ব্যবস্থাকে আরও জোরদার করার জন্য একটি বিশেষ প্রযুক্তি আনার চেষ্টা করছে কেন্দ্র। এর ফলে সীমান্তে শান্তি বজায় রাখার ক্ষেত্রে জওয়ানদের সুবিধা হবে। ইতিমধ্যেই এই উদ্দেশ্যে কাজ শুরু হয়ে গেছে বলে জানান তিনি।

রাজনাথ সিংহ বলেন, কাঁটাতারের বেড়া একটা নির্দিষ্ট সময়ের পরে নষ্ট হয়ে যেতে পারে। কিন্তু এই ব্যবস্থা চলে এলে বেড়া নষ্ট হয়ে যাওয়ার দিকে চিন্তা করতেই হবে না। একটু সময়ে লাগবে, কিন্তু এটা চালু হয়ে গেলে সেনা জওয়ানদের আর সীমান্তে পাহারায় দাঁড়াতে হবে না।

নি এম/