eibela24.com
মঙ্গলবার, ১৮, জুন, ২০১৯
 

 
টস হেরে বোলিংয়ে বাংলাদেশ আরিফুল-নাজমুলের অভিষেক
আপডেট: ১০:১০ am ০৩-১১-২০১৮
 
 


সিলেটের অভিষেক টেস্টের টস ভাগ্যটা বাংলাদেশের পক্ষে যায়নি। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন জিম্বাবুয়ের অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা।

এই টেস্টে বাংলাদেশ দলের হয়ে টেস্ট অভিষেক হচ্ছে অল রাউন্ডার আরিফুল হক ও স্পিনার নাজমুল ইসলাম অপুর। অন্যদিকে জিম্বাবুয়ের হয়ে টেস্ট অভিষেক হচ্ছে অল রাউন্ডার ব্র্যানডন মাভুতার।

সিলেটের অভিষেক টেস্টকে কেন্দ্র করে নেওয়া হয়েছে বেশ কিছু উদ্যোগ। সিলেট বিভাগের সাবেক ক্রিকেটারদের বিশেষ সম্মাননা পাচ্ছেন। দু'দলের খেলোয়াড়রা পাবেন বিশেষ স্মারক উপহার। এ ছাড়া ম্যাচের টসটিও হয় বিশেষ একটি মুদ্রায়। সব মিলিয়ে, আয়োজনের আতিশয্য নিয়ে তৈরি নয়নাভিরাম সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মাঠে গড়ালো অভিষেক টেস্ট।

বাংলাদেশ দলে এ ম্যাচে দুই জনের অভিষেক হয়েছে। দলে সুযোগ পেয়েছেন আরিফুল হক এবং স্পিনার নাজমুল ইসলাম। এছাড়া বাঁ-হাতি ব্যাটসম্যান নাজমুল ইসলাম শান্ত আছেন দলে। পেস আক্রমণের জন্য দলে নেওয়া হয়েছে কেবল আবু জায়েদ। মুস্তাফিজ কিংবা খালেদদের রাখা হয়নি একাদশে। 

বাংলাদেশ দল: লিটন দাস, ইমরুল কায়েস, নাজমুল ইসলাম শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ (অধি.), আরিফুল হক, মেহেদি মিরাজ, তাইজুল ইসলাম, নাজমুল ইসলাম অপু, আবু জায়েদ। 

জিম্বাবুয়ে দল: হ্যামিলটন মাসাকাদজা অধি.), ব্রেইন চেরি, ব্রেন্ডন টেইলর, শেন উইলিয়ামস, সিকান্দার রাজা, পিটার মুর, রেগিস চাকাভা, ব্রেন্ডন মাভুতা, ওয়েলিংটন মাসাকাদজা, কাইল জারভিস, টেন্ডি সাতারা।

নি এম/