eibela24.com
সোমবার, ১৭, জুন, ২০১৯
 

 
শিবগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে ১৫টি বাড়িতে অভিযান, আটক-১
আপডেট: ০৩:৫০ pm ২২-০১-২০১৯
 
 


চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের কানসাট বালুচর- শিবনারায়নপুর এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহ ১৫টি বাড়িততে অভিযান চালিয়ে  সন্দেহভাজন ১জনকে আটক র‌্যাব-৫। 

সোমবার দিবাগত রাত ৩টা থেকে অভিযান চলে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত। নিষ্ফল এই অভিযানে জঙ্গি সন্দেহভাজন কানসাট ইউনিয়নের শিবনারায়নপুরের মৃত কফিউদ্দিনের ছেলে মনিরুল ইসলাম শুকাম(৩৫) কে আটক করে।

অভিযান র‌্যাব-৫ এর অধিনায়ক মো মাহবুবুল আলম প্রেস ব্রিফিংয়ে ঘটনার বিবরণ তুলে ধরে বলেন, আমরা তথ্য পেছিলাম হলি আর্টিজন হামলার জঙ্গি সংগঠনের সক্রিয় সদস্যরা এই এলাকায় নাশকতার পরিকল্পনা করছে। সেই তথ্যের ভিত্তিতে অভিযান চালানো হয়। তিনি বলেন, আমাদের উপস্থিতির টের পেয়ে তারা পালিয়ে যায়। তবে, সন্দেহভাজন একজনকে আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য তাকে র্যাবের হেফাজতে নেয়া হয়েছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে  র‌্যাব-৫ এর অধিনায়ক মো  মাহবুবুল আলম বলেন, নিরাপত্তা ও জঙ্গিদের গ্রেফতারের স্বার্থে  তাদের পরিচয় বলা সম্ভব নয়।

এদিকে স্থানীয় সূত্রে জানা গেছে, মনিরুল ইসলাম শুকাম একজন রাজমিস্ত্রি দিন মুজুর। এছাড়া সে বিভিন্ন সময় শ্রমিকের কাজ করে। তার মা জানান, আমার ছেলে কোনদিন কোন সংগঠনের সাথে জড়িত ছিল না। আমার ছেলে নিয়মিত পাঁচ ওয়াক্ত নামায পড়ে। আমার ছেলের ছোট ছোট ২টি সন্তান আছে। এছাড়া আমার আরো ৫ ছেলে তারা সবাই দিন আনে দিন খায়।

মনিরুল ইসলাম শুকাম স্ত্রী শরিফা বেগম বলেন, আমার স্বামী একজন গরিব মানুষ, সে লোকের কাজ করে সংসার চালায়। আমার ছোট ছোট ২ টা ছেলে বড় ছেলে নাসিরুন্নবী (৯) ও ছোট ছেলে আব্দুল নূর(৪)।

এছাড়া এলাকাবাসী জানায়, শুকাম গরিবের ছেলে। সে কোন দলের সাথে জড়িত ছিল না। ধর্মীয় দিক দিয়ে ৫ ওয়াক্ত নামায পড়তো আর পেটের দায়ে শ্রমিকের কাজ করতো।

নি এম/