eibela24.com
শনিবার, ২৬, সেপ্টেম্বর, ২০২০
 

 
ধোনির দলে ফেরা নিয়ে প্রশ্ন তুললেন শেবাগ
আপডেট: ০৮:৩১ pm ১৮-০৩-২০২০
 
 


ফের কবে মহেন্দ্র সিং ধোনিকে টিম ইন্ডিয়ার জার্সিতে দেখা যাবে তা নিয়ে সমর্থকদের মধ্যে প্রশ্নের শেষ নেই। কিন্তু সেটা খুবই কঠিন, এমনটাই ধারণা একসময় তাঁর সতীর্থ তথা ভারতের প্রাক্তন ওপেনার বীরেন্দ্র শেবাগের। তাঁর প্রশ্ন, কার জায়গায় খেলবেন ধোনি।

সম্প্রতি সংবাদমাধ্যমের সামনে একথা বলেন শেবাগ। তিনি বলেন, “ভারতীয় দলে কার জায়গায় ধোনি খেলবে? এখন দলে লোকেশ রাহুল ও ঋষভ পন্থ দু’জন কিপার। সাম্প্রতিক সিরিজে ব্যাটের পাশাপাশি উইকেটের পিছনেও রাহুল যা যোগ্যতা দেখিয়েছে তাতে ওকে বাদ দেওয়ার কোনও প্রশ্ন নেই। তাহলে ধোনির জায়গাটা কোথায় হচ্ছে।”

গত বছর বিশ্বকাপের সেমিফাইনালে ভারতের হারের পর থেকে আর জাতীয় দলে দেখা যায়নি ধোনিকে। একের পর এক টুর্নামেন্ট থেকে বিশ্রাম নিয়েছেন তিনি। বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি বলেছেন, ধোনির ভবিষ্যৎ ও নিজেই ঠিক করবে। বোর্ডের সঙ্গে নিয়মিত কথা হচ্ছে মাহির। অন্যদিকে ভারতের কোচ রবি শাস্ত্রীর বক্তব্য ছিল, আইপিএলের পারফরম্যান্স দেখার পরেই টি ২০ বিশ্বকাপে ধোনিকে রাখা হবে কিনা তা নিয়ে আলোচনা হবে।

আইপিএল শুরু হওয়ার প্রায় এক মাস আগে থেকে চেন্নাইয়ে গিয়ে প্রস্তুতিও শুরু করেছিলেন ধোনি। প্র্যাকটিসে ভালই দেখাচ্ছিল তাঁকে। কিন্তু করোনা ভাইরাসের জেরে পিছিয়ে গিয়েছে আইপিএল। আদৌ এই টুর্নামেন্ট হবে কিনা তা নিয়ে প্রশ্ন উঠেছে। এই পরিস্থিতিতে আইপিএলে নিজের পারফরম্যান্স তিনি কতটা দেখাতে পারবেন তা নিয়ে সংশয় রয়েছে।

বর্তমানে সব দেশে ক্রিকেট টুর্নামেন্ট বন্ধ থাকলেও ভারতের টি ২০ বিশ্বকাপ ঠিক সময়েই হবে বলে জানিয়েছে আইসিসি। সেক্ষেত্রে ধোনির ফিরে আসার জন্য মঞ্চ হতে পারত আইপিএল। কিন্তু বর্তমান পরিস্থিতিতে তা নিয়ে আশঙ্কা রয়েছে। আর এসবের মধ্যেই ধোনির দলে জায়গা হওয়া নিয়ে প্রশ্ন তুললেন তাঁর একদা সতীর্থ সেবাগ।

নি এম/