eibela24.com
বুধবার, ৩০, সেপ্টেম্বর, ২০২০
 

 
করোনায় আক্রান্ত হলেন আরও এক ক্রিকেটার
আপডেট: ০৪:৪৩ pm ০৮-০৫-২০২০
 
 


বিশ্বব্যাপী করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। সতর্ক থাকায় ক্রীড়াবিদরা এই মহামারি থেকে কিছুটা হলেও নিজেদের রক্ষা করতে পেরেছেন। তবু ফুটবলের বেশ কিছু পরিচিত নাম যেমন দিবালা, আরতেতারা করোনা আক্রান্ত হয়েছেন। সে তুলনায় ক্রিকেটাররা করোনায় খুব কমই আক্রান্ত হয়েছেন। তৃতীয় ক্রিকেটার হিসেবে করোনায় আক্রান্ত হওয়ার খবর জানিয়েছেন সোলো এনকোয়েনি।

দক্ষিণ আফ্রিকান এই ক্রিকেটার বর্তমানে স্কটল্যান্ডে থাকেন। স্কটিশ শহর এবারডিনে থিতু হওয়া ২৫ বছর বয়সী এই অলরাউন্ডার বৃহস্পতিবার টুইটারে জানিয়েছেন নিজের হতাশার কথা, 'গত বছর আমার জিবিএস ধরা পড়েছিল। গত ১০ মাস ধরে এই রোগের বিরুদ্ধে লড়াই করছি। মাত্র অর্ধেক সুস্থ হয়েছি। আমার যক্ষা আছে, আমার যকৃত কাজ করছে না এবং কিডনিও ভালো নেই। এ অবস্থায় আমার আজ করোনা ধরা পড়ল। আমি বুঝতে পারছি না কেন আমার সঙ্গেই এসব হচ্ছে।'

২০১২ সালে দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ দলের হয়ে খেলা এনকোয়েনি গুইলিয়ান ব্যারি সিন্ড্রোম(জিবি)-এ আক্রান্ত। এ রোগে রোগীর শরীরের ইমিউন সিস্টেম স্নায়ুকে আক্রমণ করে। এমন জটিল রোগে মাঝে চার মাস কোমায় থাকতে হয়েছিল তাঁকে। এবারডিনশায়ার ক্রিকেট ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ এই ক্রিকেটার এবারডিন রয়্যাল ইনফারমারির আইসিইউতেই আছেন আপাতত।

এনকোয়েনির আগে স্কটল্যান্ডেরই ক্রিকেটার মাজিদ হক করোনা আক্রান্ত হয়েছিলেন। আর ক্রিকেটারদের মধ্যে সর্বপ্রথম করোনা আক্রান্ত হওয়ার কথা জানা গিয়েছিল পাকিস্তানের জাফর সরফরাজের সুবাদে। সাবেক এই ক্রিকেটার গত ১৩ এপ্রিল করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।

নি এম/