eibela24.com
সোমবার, ২৪, সেপ্টেম্বর, ২০১৮
 

 
নতুন ইতিহাসের অপেক্ষায় রোনালদো
আপডেট: ০৯:৪২ pm ২৬-০৫-২০১৬
 
 


স্পোর্টস ডেস্ক: শেষ ভালো যার সব ভালো তার। ক্রিস্তিয়ানো রোনালদোর সামনে এই প্রবাদ সত্য প্রমাণের সুযোগ এখন। স্প্যানিশ লা লিগা শিরোপা হাতের নাগাল থেকে ফসকে গেলো। ইউরোপের সর্বোচ্চ গোলদাতার পিচিচি অ্যাওয়ার্ড একটুর জন্য হারাতে হলো। কিন্তু এখনো চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা রোনালদোর হাতের নাগালে। মঞ্চ প্রস্তুত।

শনিবার রাতে আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে ফাইনাল রিয়াল মাদ্রিদ জিতলে নতুন অনেক কিছুই লেখা হয়ে যাবে। এই মৌসুমে এখন পর্যন্ত চ্যাম্পিয়ন্স লিগে ১৬ গোল করেছেন পর্তুগিজ সুপারস্টার রোনালদো। এক চ্যাম্পিয়ন্স লিগে সর্বোচ্চ গোলের রেকর্ড তারই। ১৭টি। সেটি থেকে ১ গোল পেছনে রোনালদো।

এই মৌসুমের সর্বোচ্চ গোলদাতা রোনালদো। এর আগে চারটি চ্যাম্পিয়ন্স লিগে সর্বোচ্চ গোলদাতা হয়েছেন তিনি। ২০০৭-০৮ এ ৮ গোল করেছেন। ২০১২-১৩ তে ১২ গোল। তবে সেরা মৌসুম ছিল ২০১৩-১৪। সেবারই ১৭ গোল করে নতুন রেকর্ড গড়েছিলেন।

গত মৌসুমে লিওনেল মেসি ও নেইমারের সাথে যুগ্মভাবে সর্বোচ্চ গোলদাতা হয়েছেন ১০টি করে গোলে। চ্যাম্পিয়ন্স লিগে সর্বোচ্চ ৫ মৌসুমে সর্বোচ্চ সেরা গোলদাতা হওয়ার রেকর্ড মেসির। এই মৌসুমে রোনালদোকে চ্যালেঞ্জ জানানোর আর কেউ নেই।

পঞ্চমবার সর্বোচ্চ গোলদাতা হওয়ার রেকর্ড স্পর্শ করছেন তিনি। ফাইনালে গোল করতে পারলে রোনালদো উঠে যাবেন আরো উচ্চতায়। ২০০৮ ও ২০১৪ এর ফাইনালে গোল করেছেন তিনি। এবারও লক্ষ্যভেদ করতে পারলে প্রথম খেলোয়াড় হিসেবে তিনটি চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে গোল করার রেকর্ড গড়বেন।

চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসেরই সর্বোচ্চ গোলদাতা রোনালদো। ৯৩ গোল তার। গ্রুপ পর্বে ১১ গোল করেছেন। এর আগে কেউ গ্রুপ পর্বে দুই অঙ্কে যেতে পারেননি। পেরেছেন রোনালদো। আর এখন ফাইনালের অপেক্ষো। ইউরোপিয়ান ক্লাব শ্রেষ্ঠত্বের লড়াইয়ের ফাইনালে আর নতুন কি উপহার দেবেন রোনালদো? 

 

এইবেলা ডটকম/এডি