eibela24.com
বৃহস্পতিবার, ২০, সেপ্টেম্বর, ২০১৮
 

 
ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগ
আপডেট: ০৮:১১ pm ০৫-০৬-২০১৬
 
 


ফরিদপুরঃ  ফরিদপুর সদর হাসপাতালে রোববার সকালে ভুল চিকিৎসায় ১০ মাস বয়সী সিয়াম নামের এক শিশুর মৃত্যু হয়েছে বলে অভিযোগ ওঠেছে। তবে কর্তব্যরত ডাক্তার এমন অভিযোগ অস্বীকার করেছেন।

শিশুটির মা তানিয়া বেগম বলেন, শ্বাসকষ্টে আক্রান্ত হলে শনিবার বিকালে সিয়ামকে ফরিদপুর সদর হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি করেন। শিশু বিশেষজ্ঞ ডাঃ আব্দুল্লাহ হিস সায়াদের তত্বাবধানে চিকিৎসা শুরু হয়। গতকাল রাত থেকেই সিয়ামের শ্বাসকষ্টজনিত সমস্যা কমতে থাকে। আজ সকালে সুস্থ হয়ে ওঠে সিয়াম। সকাল ১০টা দিকে হাসপাতালের নার্স হান্না বিশ্বাস আমার সিয়ামকে একটি ইনজেকশন দেওয়ার সাথেই সিয়ামের মৃত্যু হয়।

সিয়ামের মৃত্যুর পরপরই হাসপাতালের নার্স হান্না বিশ্বাস হাসপাতাল থেকে সরে পড়েন। তার সাথে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া সম্ভব হয়নি।

হাসপাতালের আরেক সিনিয়র স্টাফ নার্স চন্দনা চৌধুরী জানান, সিয়াম সুস্থ্য হয়ে উঠছিল, সকালে অ্যান্টিবায়োটিক ইনজেকশন দেওয়ার পরেই তার মৃত্যু হয়। বুঝতে পারছিনা, কি করে এমন হলো।

জানতে চাইলে ডাঃ আব্দুল্লাহ হিস সায়াদ বলেন, আমার তত্বাবধানেই চিকিৎসা চলছিল। অ্যান্টিবায়োটিক ও গ্যাসের মাধ্যমে চিকিৎসা দেওয়া হচ্ছিল। সুস্থ্যও হয়ে উঠছিল সিয়াম। 

সকালে হঠাৎ করে শ্বাসকষ্ট বেড়ে গিয়ে তার মৃত্যু হয়। কোনো ভুল চিকিৎসায় শিশু সিয়ামের মৃত্যু হয়নি। 

 

এইবেলা ডটকম/ এসসি