eibela24.com
বুধবার, ২৬, সেপ্টেম্বর, ২০১৮
 

 
৩০ অক্টোবর থেকে সিএনজি স্টেশনে ধর্মঘটের ডাক
আপডেট: ১০:৩৩ pm ২৬-১০-২০১৬
 
 


 ঢাকা: সড়ক ও জনপথ অধিদপ্তরের ‘অস্বাভাবিক’ ইজারা মাসুল বাড়ানোর সিদ্ধান্ত বাতিল, দীর্ঘদিনের অমীমাংসিত সমস্যা নিরসনসহ বিভিন্ন দাবীতে আগামী ৩০ অক্টোবর থেকে লাগাতার ধর্মঘট পালনের ঘোষণা দিয়েছে বাংলাদেশ সিএনজি ফিলিং স্টেশন এন্ড কনভার্শন ওয়ার্কশপ ওনার্স এসোসিয়েশন।
 

বুধবার বিকালে এসোসিয়েশনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ ধর্মঘট পালনের ঘোষণা দেন।

৩০ অক্টোবর রোববার সকাল ৬টা থেকে দাবি না আদায় হওয়া পর্যন্ত এ ধর্মঘট চলবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

সিএনজি ফিলিং স্টেশন মালিকদের অন্য দুটো দাবি হল কোম্পানিগুলোর গ্যাসের দাম বাড়ানোর প্রস্তাব প্রত্যাহার এবং জ্বালানি মন্ত্রণালয়ের করা সুপারিশগুলোর বাস্তবায়ন।

এ সময় অ্যাসোসিয়েশনের সভাপতি মাসুদ খান বলেন, 'আমরা গত কয়েক বছর ধরে এই খাত টিকিয়ে রাখার জন্য সরকারের কাছে বিভিন্ন দাবি জানিয়ে আসছি। কিন্তু সরকারের পক্ষ থেকে এ ব্যাপারে কোনো কার্যকর পদক্ষেপ নেয়া হচ্ছে না।'

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মাসুদ খান বলেন, 'দেয়ালে আমাদের পিঠ ঠেকে গেছে। ব্যবসা না হলে কীভাবে আমরা পাম্প চালিয়ে রাখবো। এছাড়া আমরা গত দুই বছর ধরে তাদের (সরকার) অনেক অনুরোধ করেছি আমাদের দাবিগুলো বাস্তবায়ন করতে। কিন্তু তারা আমাদের গ্রাহ্যই করেনি।'

লিখিত বক্তব্যে মাসুদ খান বলেন, ২০১৩ সালের ১৭ ডিসেম্বর সিএনজি ফিলিং স্টেশন মালিকদের ধর্মঘটের পর কয়েক দফা বৈঠক  শেষে জ্বালানি মন্ত্রণালয়ের গঠিত কমিটি একটি প্রতিবেদন জমা দেয়। ওই প্রতিবেদনে সিএনজি ফিলিং স্টেশন মালিকদের দাবি বাস্তবায়নে বেশ কিছু সুপারিশ করা হয়।

একই দাবিতে ২০১৪ সালে আবার আন্দলোনে নামলে, ৭ জুন জ্বালানি প্রতিমন্ত্রী তার বাসায় বসে এক মিটিং ডেকে আমাদের প্রতিশ্রুতি দিয়েছিলেন- 'জ্বালানি মন্ত্রণালয়ের সুপারিশ বাস্তবায়নের দায়িত্ব আমার।' সে বছরের ২৫ আগস্টের মধ্যে আমাদের সব দাবি মেনে নেয়ার আশ্বাস দিয়েছিলেন তিনি। কিন্তু গত দুই বছরেও সেসব দাবি বাস্তবায়নে কোনো উদ্যোগ নেয়নি সরকার।

এইবেলা ডটকম/এসবিএস