eibela24.com
রবিবার, ১৮, নভেম্বর, ২০১৮
 

 
চিতলমারীতে হিন্দু স্কুল শিক্ষককে বেধড়ক পিটিয়েছে সন্ত্রাসীরা
আপডেট: ১২:২৬ am ০২-১১-২০১৬
 
 


বাগেরহাট: বাগেরহাটের চিতলমারীতে বিনয় কৃষ্ণ বিশ্বাস নামে এক স্কুল শিক্ষককে সোমবার রাতে বেধড়ক পিটিয়ে রক্তাক্ত জখম করেছে সন্ত্রাসীরা।

গুরুতর আহত অবস্থায় তাকে চিতলমারী স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে। এ ঘটনার প্রতিবাদে মঙ্গলবার ক্লাস বর্জন ও বিক্ষোভ কর্মসুচির ঘোষণা দেয় উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতি।

জানা গেছে, উপজেলার বড়বাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক বিনয় কৃষ্ণ বিশ্বাস সোমবার রাত ৮ টার দিকে স্কুলের একটি টিউবয়েলে হাত-মুখ ধুতে যান।

এ সময় কয়েকজন মুখোশধারী সন্ত্রাসী তার উপর হামলা চালায়। তাকে বেধড়ক পিটিয়ে গুরুতর জখম করে ফেলে রেখে চলে যায়।

পরে আশপাশের লোকজন ছুটে এসে সঙ্গাহীন অবস্থায় তাকে উদ্ধার করে চিতলমারী স্বাস্থ্যকেন্দ্র্রে ভর্তি করে। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার, থানার ওসি, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাসহ শিক্ষক সমিতির নের্তৃবৃন্দ হাসপালে আহত ওই শিক্ষককে দেখতে যান।

উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি হরেন্দ্র নাথ রানা ঘটনার নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে জানান, দ্রুত এ ঘটনায় জড়িত সন্ত্রাসীদের আটক ও দৃষ্টান্তমূলকর ব্যবস্থা না করা হলে ক্লাস বর্জন ও বিক্ষোভ সমাবেশ চলবে।

চলতি জেএসসি পরিক্ষার হল নিয়ন্ত্রণের বিষয় নিয়ে ওই স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতির সাথে মতানৈক্যের কারণে প্রতিথযশা এ শিক্ষককে মারপিট করা হয়েছে বলে তিনি দাবি করেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মফিজুর রহমান জানান, আহত ক্ষিকক বিনয় কৃষ্ণের চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জেএসসি পরিক্ষার হল নিয়ন্ত্রণের বিষয় নিয়ে ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতির সাথে বিরোধের সৃষ্টি হয়েছে। এরই রেশ ধরে ওই শিক্ষকের উপর হামলা চালানো হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

বিষয়টি গুরুত্বের সাথে খতিয়ে দেখা হচ্ছে। ইউএনও মো. আবু সাঈদ জানান, এ ঘটনার পেছনে কে বা কারা জড়িত বিষয়টি তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহনের জন্য থানাকে অবহিত করা হয়েছে। এ বিষয়ে ওই স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি এমএ কসরুর সাখে ফোনে বার বার চেষ্টা করা হলেও কথা বলা সম্ভব হয়নি।

 

এইবেলাডটকম/পিসি