eibela24.com
শনিবার, ১৭, নভেম্বর, ২০১৮
 

 
আগামী বছরই আসছে নোকিয়ার প্রথম অ্যান্ড্রয়েড স্মার্টফোন
আপডেট: ০২:৩৫ pm ২৪-১১-২০১৬
 
 


বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক : নোকিয়া’র ফ্যানদের জন্য সুখবর! সব জল্পনার অবসান ঘটিয়ে আগামী বছরই আত্মপ্রকাশ করতে চলেছে নোকিয়ার প্রথম অ্যান্ড্রয়েড স্মার্টফোন।

নোকিয়া পাওয়ার ইউজার ডট কমের খবর, সংস্থার বার্ষিক অনুষ্ঠানে কর্তারা একটি পাওয়ারপয়েন্ট প্রেজেন্টেশনে ঘোষণা করেছেন, ২০১৭ অর্থবর্ষ নোকিয়ার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ হতে চলেছে। কারণ, ওই বছরের ফেব্রুয়ারি মাসেই বাজারে আসবে বহু প্রতীক্ষিত নোকিয়ার প্রথম অ্যান্ড্রয়েড স্মার্টফোন।

গত কয়েক মাস ধরেই বেশ কিছু ওয়েবসাইটে নোকিয়ার একাধিক অ্যান্ড্রয়েড স্মার্টফোনের খবর প্রকাশিত হয়েছে। গিকবেঞ্চ-এর মতো ওয়েবসাইট Nokia 5320 হোক বা Nokia 1490 অথবা Nokia D1C -এর মতো হ্যান্ডসেটের বেশ কিছু ফিচারও অনলাইনে ফাঁস করে দিয়েছে।

সূত্রের খবর, প্রথম নোকিয়া হ্যান্ডসেটে ‘নোকিয়া’র নাম ও লোগো থাকলেও হ্যান্ডসেটটি উৎপাদন করবে এইচএমডি গ্লোবাল। আগামী ১০ বছর তারাই নোকিয়া-র সমস্ত অ্যান্ড্রয়েড হ্যান্ডসেট উৎপাদনের লাইসেন্স পেয়েছে। ঠিক যে পন্থা অনুসরণ করে গুগল। তাদের নেক্সাস সিরিজের সর্বাধুনিক স্মার্টফোনটির হার্ডওয়্যার তৈরি করেছে এলজি।

সূত্রের খবর, ২০১৭-র ফেব্রুয়ারিতে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস-এ নোকিয়া’র সিইও রাজীব সুরির উদ্বোধনী বক্তৃতার পর আত্মপ্রকাশ করবে Nokia D1C। শোনা যাচ্ছে, কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর, ৩ জিবি র‍্যাম ও ১৩ মেগাপিক্সেল ক্যামেরা-সহ বাজারে আসবে  সংস্থার প্রথম অ্যান্ড্রয়েড স্মার্টফোন।

এইবেলাডটকম/এএস