eibela24.com
বৃহস্পতিবার, ১৮, জুলাই, ২০১৯
 

 
ওয়েব ও ক্লাউড অ্যাপ্লিকেশন নিয়ে বেসিসের সেমিনার
আপডেট: ০২:২২ pm ১৮-১২-২০১৬
 
 


বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক ::  যেকোনো প্রতিষ্ঠানের প্রচারণার ক্ষেত্রে ওয়েবসাইট একটি গুরুত্বপূর্ণ বিষয় হয়ে উঠেছে। একটি ওয়েবসাইটের মাধ্যমে প্রতিষ্ঠানটি তার পণ্য, সেবা ও নিজেদের সম্পর্কে যথার্থভাবে ফুটিয়ে তুলতে পারেন। দেশ এবং দেশের বাইরে থেকে ইন্টারনেটের মাধ্যমে কাঙ্ক্ষিত গ্রাহক পাওয়ার ক্ষেত্রেও ভূমিকা রাখে ওয়েবসাইট। তাই প্রয়োজনীয় বিষয়গুলো বুঝে ওয়েবসাইটগুলো সময়োপযোগী ও আন্তর্জাতিক মানের হওয়া উচিত।

শনিবার বিকেলে বেসিস মিলনায়তনে বেসিসের ওয়েব অ্যান্ড ক্লাউড অ্যাপ্লিকেশন সম্পর্কিত স্থায়ী কমিটি আয়োজিত এক সেমিনারে এসব কথা জানান বক্তারা। কর্মশালায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসিসের সভাপতি মোস্তাফা জব্বার ও পরিচালক রিয়াদ এস এ হোসেন।

বেসিসের ওয়েব অ্যান্ড ক্লাউড অ্যাপ্লিকেশন সম্পর্কিত স্থায়ী কমিটির চেয়ারম্যান আরিফুল হাসান অপুর সঞ্চালনায় সেমিনারে ডিজিটাল মার্কেটিং নিয়ে ম্যাগনিটো ডিজিটালের প্রধান নির্বাহী রিয়াদ এস এ হোসেন ও জামান আইটির প্রধান নির্বাহী জামান খান, ওয়েবসাইট ডিজাইন সম্পর্কে ক্লাউড সফটওয়্যার সল্যুউশন লিমিটেডের প্রধান নির্বাহী নিয়ামুল হাসান, ওয়েব হোস্টিং বিষয়ে আইসফট আইটি সল্যুউশনের প্রধান নির্বাহী ইমরান হোসেন ও সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন নিয়ে বাইটকোডের প্রধান নির্বাহী মাহবুব ওসমানী আলোচনা করেন।

 

এইবেলাডটকম/নীল