eibela24.com
মঙ্গলবার, ১১, ডিসেম্বর, ২০১৮
 

 
কবি মন্দাক্রান্তা সেনকে গণধর্ষণের হুমকি!
আপডেট: ১০:১৫ am ৩০-০৩-২০১৭
 
 


প্রতিবেশী ডেস্ক: কবিতা লেখার দায়ে সম্প্রতি কলকাতায় কবি শ্রীজাতের বিরুদ্ধে অভিযোগ দায়ের করার ঘটনা ইতিমধ্যেই বেশ আলোচিত।

এবার শ্রীজাতের সেই কবিতার প্রশংসা করায় গণধর্ষণের হুমকি দেওয়া হয়েছে কবি মন্দাক্রান্তা সেনকে! বুধবার (২৯ মার্চ) হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

কবিকে ফেসবুকে এ হুমকি দিয়েছেন রাজা দাশ নামের এক ব্যক্তি। এ ঘটনায় কলকাতা পুলিশের সাইবার সেলে অভিযোগ দায়ের করেছেন কবি মন্দাক্রান্তা সেন।

মন্দাক্রান্তা সেন জানান, "সকালে ঘুম থেকে উঠে ফেসবুক পেজ দেখেই আমি আঁতকে উঠেছি। দেখি, সেখানে আমাকে গণধর্ষণের হুমকি দেওয়া হয়েছে। এ ঘটনার পর আমার আইনজীবী দ্রুত কলকাতা পুলিশের সাইবার ক্রাইম বিভাগে লিখিত অভিযোগ করেছেন।

তিনি বলেন, "আমি একজন মুক্তচিন্তার কবি। গত কয়েক দিন থেকেই ফেসবুকে আমাকে অশালীন ভাষায় গালিগালাজ করা হচ্ছে। এ ধরনের হুমকি পাওয়ার পর অভিযোগ দায়ের করা আমার দায়িত্ব।"

কবি শ্রীজাতের পক্ষে অবস্থান নেওয়ার কারণেই তাঁকে এই হুমকি দেওয়া হয়েছে জানিয়ে মন্দাক্রান্তা সেন বলেন, "এতে আমি মোটেও ভীত নই। কিন্তু ভয়ের ব্যাপার হলো, আমাদের সমাজ আসলে কোনো দিকে যাচ্ছে।"

তিনি জানান, রাজা দাশ নামের একটি ফেসবুক আইডি থেকে তাঁর ফেসবুকে হুমকি দিয়ে ওই পোস্টটি দেওয়া হয়েছে। তাতে লেখা হয়েছে, ‘এই নারী (অশালীন শব্দ) দেশকে বিপথগামী করছে। তাকে গণধর্ষণ (অশালীন শব্দ) করা দরকার।’

প্রসঙ্গত, গত ১৯ মার্চ ফেসবুকে নিজের লেখা একটি কবিতা পোস্ট করেন কবি শ্রীজাত। পরে ফেসবুকে কবিতাটি নিয়ে নানা ধরনের সমালোচনার সৃষ্টি হলে কবির বিরুদ্ধে থানার সাইবার সেলে অভিযোগ দায়ের করেন এক ব্যক্তি।

 

এইবেলাডটকম/পিসি